CATEGORIES

যে ছবিগুলি বক্স অফিসে ঝড় তুলবে

করােনার কারণে দীর্ঘ দিন ধরে তালা ঝুলেছে প্রেক্ষাগৃহে। তাই গত বছর মুক্তি পায়নি কোনও বিগ বাজেটের ছবি।

1 min read
Saptahik Bartaman
13 February 2021

রুট-স্টোকসই কাট কোহলিদের

ল র্ডসে আগামী জুনে নির্ধারিত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের | ফাইনালে খেলার ছাড়পত্র ইতিমধ্যে পেয়ে গিয়েছে। |

1 min read
Saptahik Bartaman
13 February 2021

রবীন্দ্রনাথের সত্যজিৎ একশাে বছরেও একাই একশাে

স ত্যজিৎ তখন বিশ্বজয়ী চলচ্চিত্র পরিচালক। তিনি তৈরি করলেন রবীন্দ্রনাথ’ তথ্যচিত্র। রবীন্দ্রনাথের শেষযাত্রার দৃশ্য দিয়ে শুরু করেছিলেন তথ্যচিত্রটি। ধারাভাষ্য দিয়েছিলেন তিনি নিজে। রবীন্দ্রনাথ আসলে কী, এই তথ্যচিত্রটি দেখলে বােঝা যাবে না।

1 min read
Saptahik Bartaman
13 February 2021

মােদি সরকারের অর্থনৈতিক ধাপ্পা

কখা দিয়েছিলেন, এ বছর ‘অভূতপূর্ব বাজেট পেশ করবেন তিনি। আর করােনার ধাক্কা কাটিয়ে দেশের অর্থমন্ত্রী যে বাজেট পেশ করলেন, তা আসলে দেশ বেচার বাজেট। দেশবাসী জানল, নির্বিচারে । বেসরকারিকরণের পথেই চলবে নরেন্দ্র মােদি সরকার।

1 min read
Saptahik Bartaman
13 February 2021

রেস্টুরেন্ট

সিআরপিএফ পুলিসের ক্যাম্প এই জঙ্গলের চারপাশে। চারকোণায় চারটে। লােকজন বিস্তর। তবে জঙ্গলে ওরা বিশেষ একটা ঢােকে না। যখন ঢােকে, সঙ্গে অন্য রকম পােশাকের লােকজন থাকে। সঙ্গে নানা রকম যন্ত্রপাতি। রাতের অন্ধকার উজ্জ্বল করে তােলে ওদের আলাে। দিকুবুড়াে জানে না, ওরা কারা। পঞ্চায়েতের লােকেরা জানে। পঞ্চায়েত অফিসের লােকেরা আসে মাসে দু’মাসে এক আধবার। ওদের কাছে শােনা, ওরা নাকি স্পেশাল টাস্ক ফোর্স। ওসব শক্ত শক্ত শব্দ নিয়ে নাড়াচাড়া করতে দিকুবুড়াের ভালাে লাগে না।

1 min read
Saptahik Bartaman
13 February 2021

মুখ চেনা যায় বিজ্ঞাপনে

সবুজ জঙ্গলের মাঝে ঝর্ণা, পাতার ফাঁক দিয়ে দেখা যাচ্ছে সেই জলেই পা ভিজিয়ে রয়েছে এক তন্বী। ঠিক পরের মুহূর্তে সবুজ বিকিনিতে ঝর্ণায় তুফান তুলছে সেই মেয়ে।

1 min read
Saptahik Bartaman
13 February 2021

মানুষদের বায়ুদূষণ ক্ষতি করে কিডনিরও

ধুমপান কিংবা বায়ু দূষণের কারণে ফুসফুস যে ক্ষতিগ্রস্ত হয়ে থাকে একথা আমাদের সকলের জানা। কিন্তু বায়ুদূষণের কারণে কিডনিও আক্রান্ত হতে পারে সেকথা জানেন কি? আমাদের দেশে যেভাবে দূষণের হার বেড়েছে তাতে কিডনির রােগে আক্রান্তের সংখ্যাও বাড়বে বলে দাবি করেছেন গবেষকরা।

1 min read
Saptahik Bartaman
13 February 2021

চেনামুখ পায়েল দে

‘চু “নি পান্না’-র পর স্টার জলসায় ‘দেশের মাটি ধারাবাহিক। অভিনেত্রী পায়েল দে-কে এই মেগায় উজ্জয়িনী রূপে পেয়ে খুশি তাঁর ফ্যানেরা। ধারাবাহিকে একেবারে ভিন্ন ধারার চরিত্রে অভিনয় করছেন পায়েল, পেশায় সাংবাদিক। চিন্তাধারায় এগিয়ে থাকা একটি মেয়ের চরিত্র। কখনও বেহুলা, কখনও দুর্গা আবার কখনও আলাে মৈত্র সব ধরনের চরিত্রেই সমান সাবলীল পায়েল। দর্শক তাঁকে শুরুর দিন থেকেই আপন করে নিয়েছেন।

1 min read
Saptahik Bartaman
13 February 2021

দঙ্গল ও সােনম মালিক

চা “র বছর আগে চোটের কারণে তাঁর কুস্তি জীবনই শেষ | হতে বসেছিল। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে একেবারে |

1 min read
Saptahik Bartaman
13 February 2021

নবম বর্ষে বেহালা ক্লাসিক্যাল ফেস্টিভ্যাল

শ্যামসুন্দর জুয়েলার্সের নিবেদনে সম্প্রতি বেহালা ব্লাইন্ড স্কুলের মাঠে শঙ্কর সেন অডিটরিয়ামে অনুষ্ঠিত হল চারদিন ব্যাপী ভারতীয় শাস্ত্রীয় সঙ্গীতের মহা সমারােহ। আয়ােজনে বেহালা সাংস্কৃতিক সম্মিলনী।

1 min read
Saptahik Bartaman
13 February 2021

ভােজনরসিক বাঙালির খাদ্যতালিকার ইতিকথা

ব ‘রাে মাসে তেরাে পার্বণ ছিল আগের প্রচলিত প্রবাদ আর এখন বারাে মাস-ই লকডাউন। আর এই লকডাউনের মাঝে সকলেরই ‘মুড সুইং’ বা ‘ডাউন ফিল’ হচ্ছে। ‘মুড’ অনুযায়ী ‘ফুড’-এর বাছবিচার চলছে অর্থাৎ খাদ্যতালিকায় এসেছে আমূল পরিবর্তন।

1 min read
Saptahik Bartaman
13 February 2021

ত্রিভঙ্গ ত্রিভুজে তিন প্রজন্ম

শচীন যদি হাতে ব্যাট তুলে নিতে না পারেন! মেসির পা যদি অনড় হয়ে যায়! সাংবাদিক যদি হাতে কলম তুলে নিতে না পারেন! বিষয়টা কী রকম হৃদয় বিদারক হবে বুঝতে পারছেন! আপনার জীবনের সবচেয়ে পছন্দের কাজ, যা সেই পেশায় যুক্ত থাকা ব্যক্তির আত্মিক সত্তাকে বাঁচিয়ে রেখেছে তা করতে তিনি অপারগ।

1 min read
Saptahik Bartaman
13 February 2021

চটকগুলে চমক

মুলত আমার মেয়ের জেদাজেদিতেই এই অতিমারীর | সময়েও ঘুরতে যাওয়া। মােট ন’জনের দলের উৎসাহে ভয়ডর পিছনে ফেলে তিস্তা তাের্সায় উঠে পড়লাম। কোথায় থাকব, কী খাব—নাে চিন্তা! ওসব দল ভাববে।

1 min read
Saptahik Bartaman
13 February 2021

কোথায় মিলে যায়

নাটকের টিকের তিন কেন্দ্রীয় চরিত্র। অশােককুমার, অনুপকুমার। ও কিশােরকুমার। না এঁরা কেউই খাওালার ভুবন বিখ্যাত গাঙ্গুলি পরিবারের কেউ নন। নিছক মধ্যবিত্ত, শহরের উপকণ্ঠে বসবাস করা তিন ব্যক্তি।

1 min read
Saptahik Bartaman
13 February 2021

ঔষধকুমার

পুরাকালে মিথিলায় বিদেহ নামে এক রাজা | ছিলেন। তিনি সেনক, পুকুশ, কবীন্দ্র ও দবেন্দ্র নামে চারজন পণ্ডিতের পরামর্শে রাজকার্য পরিচালনা করতেন। একদিন বিদেহরাজ ভােরবেলা অদ্ভুত স্বপ্ন দেখলেন— উদ্যানের চারদিকে চারটি অগ্নিস্তম্ভ যেন মহাপ্রকারের সমান উঁচু হয়ে প্রজ্বলিত হচ্ছে। ঠিক এই সময় চারটি স্তম্ভের মধ্যস্থল। থেকে এক বিরাট অগ্নিস্ফুলিঙ্গ পাহাড়ের সমান উচ্চতায় জ্বলে উঠল। সেই জ্যোতিপুঞ্জের আলােয় চারদিক এমন আলােকিত হল যার ফলে ভূমিতে পড়ে থাকা একটা সর্ষের দানাও চোখে পড়ে। রাজা আরও দেখলেন দেবতা ও মানব সেই অগ্নিস্ফুলিঙ্গকে গন্ধসুবাসিত মাল্য দিয়ে পুজো নিবেদন করছেন। আবার বহু মানুষ সেই অগ্নিকুণ্ডের মধ্য দিয়ে যাতায়াত করলেও অগ্নিতে তাঁরা এতটুকু দগ্ধ হলেন না।

1 min read
Saptahik Bartaman
13 February 2021

ইন্দিরা গান্ধীর চরিত্রে কঙ্গনা

এ ত ভালাে সময় বােধহয় অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত এর আগে কখনও কাটাননি। অনেকে বলতেই পারেন, কোথায় আর ভালাে সময়! প্রায় প্রতিটি দিনই তাে অভিনেত্রী একের পর এক বিতর্কে জড়াচ্ছেন। কিছু বিতর্ক আবার আদালত পর্যন্ত গড়িয়ে যাচ্ছে।

1 min read
Saptahik Bartaman
13 February 2021

আমি আমার এক মিষ্টি বন্ধুকে হারালাম অরিন্দম গাঙ্গুলি

আমি কিন্তু ইন্দ্রজিৎ দেবকে গুলাই বলেই | ডাকতাম। দারুণ বন্ধুবৎসল, স্টাইলিস একজন মানুষ। আমার সঙ্গে গুলাইএর ঘনিষ্ঠতা ‘সেই সময়’ ধারাবাহিকের সময় থেকে। সেটা সম্ভবত ১৯৮৭-৮৮ সাল হবে। তেরাে পার্বণ’ ধারাবাহিকের সূত্রে ইন্দ্রজিৎ দেব তখন বেশ জনপ্রিয়তা অর্জন করেছেন। আমার সঙ্গে গুলাই-এর বন্ধুত্ব হতে বেশি সময় লাগেনি। তাছাড়া আমার স্ত্রী খেয়ালির (দস্তিদার) সঙ্গে তাে ওই ‘তেরাে পার্বণ’-এর সময় থেকেই সম্পর্ক। ফলে আমাদের মধ্যে একটা পরিবারিক বন্ধনও তৈরি হয়ে গিয়েছিল।

1 min read
Saptahik Bartaman
13 February 2021

শিমুলতলার ঘাট

শিমুলতলার ঘাটে বছরের ওই একটা দিনই যাওয়া। ঘাটটা ওই সময়ই জেগে ওঠে। পরপর ধানের শালতি এসে ভেড়ে। শালতি থেকে তরপা বাঁধা ধান ঘাটে পড়ে। সেখান থেকে জনমজুর মাথায় করে খামারে নিয়ে যায়। দুলেবাগদিপাড়ার মেয়ে-বউদের জন্য ঘাটটা তরতরে হয়ে থাকে। তবু তার ওপর চট পেতে রাখে চাষি। ধানের গায়ে ধুলাে লাগতে দেবে নাকো! তবুও দু-একটা ধান চট থেকে বাইরে এসে পড়ে। তাকে কুড়ােতে ছুটে আসে বাগদি-দুলেপাড়ার বউয়েরা। মাটির ফাটল থেকে একটা একটা করে তারা খুঁটে বের করে সােনার ধান। ডাগর ছেলেমেয়েরা মায়েদের সঙ্গে ধান খোঁটে। কোলেরগুলাে কেউ খালের মাটি নিয়ে পুতুল গড়ে, কেউ ঠাকুর গড়ে। নিজেদের মধ্যে মারপিটও করে। এদের জন্যই কটা দিন ঘাটটা চঞ্চল থাকে। সন্ধে নামলে মায়েরা কাঁখে ধানের ধামা নিয়ে ঘরমুখাে হয়। ছেলেমেয়েগুলাে চাঁ-ভ্যা করতে করতে তাদের পায়ে পায়ে। দৌড়ায়।

1 min read
Saptahik Bartaman
6 February 2021

ফ্যামিলি ম্যান সিজন ২

খুব কম থ্রিলারধর্মী ওয়েব সিরিজ থাকে যেখানে শেষ | পর্যন্ত গল্পের টানটান উত্তেজনা একইরকম ভাবে বজায় থাকে। এখন আবার অধিকাংশ জনপ্রিয় সিরিজের পরিচালকই দ্বিতীয় সিজনের সম্ভাবনা জিইয়ে রাখেন। ফলে সিরিজের সমাপ্তিতে দেখা মেলে শেষ না হওয়া এক গল্পের। খুব স্বাভাবিকভাবেই দ্বিতীয় সিজনের জন্য দিন গােনা শুরু হয়। অপেক্ষায় হা-পিত্যেশ করে বসে থাকেন দর্শকরা। অ্যামাজন প্রাইম-এর ‘ফ্যামিলি ম্যান’ এই রকমই এক জনপ্রিয় ওয়েব সিরিজ। ওটিটি প্ল্যাটফর্মে ২০১৯ সালে মুক্তি পাওয়া প্রথম সিজন দুর্দান্ত হিট। শ্রীকান্ত তিওয়ারি (মনােজ বাজপেয়ি) পুঁদে গােয়েন্দা। দেশের স্বার্থে জান লড়িয়ে অসাধ্য সাধন করে ফেলে। দায়িত্ব সামলাতে গিয়ে তাঁর পরিবার প্রায় হাতছাড়া হয়ে গিয়েছে। স্ত্রী সুচিত্রা আইয়ার তিওয়ারি (প্রিয়মণি আইয়ার। অনিচ্ছা সত্ত্বেও পরকীয়ায় জড়িয়ে পড়েছে। ছেলে-মেয়েরা ভাবে তাদের বাবা অন্যদের মতাে লড়াকু মানসিকতার নয়। বরং বেশ শান্তিপ্রিয়, সব কিছুতেই আপস করে নেয়। কিন্তু সমস্ত ব্যাপার বুঝতে পেরেও কিছুই করতে পারছে না শ্রীকান্ত। তার হাতে দেশের দায়িত্ব। ধরতে হবে কুখ্যাত এক জঙ্গিকে। বুদ্ধি খাটিয়ে সেই জঙ্গিকে ধরার জন্য ফাঁদও পাতে। কিন্তু হিন্দি ছবির ‘হ্যাপি এন্ডিং’ ফর্মুলার বাইরে এই সিরিজ। ফলে হিরাের সাময়িক হার হয়। জাল কেটে বেরিয়ে যায় ভিলেন। জঙ্গি মুসা (নীরজ মাধব) পালিয়ে যাওয়ায় হতাশ হয়ে পড়ে শ্রীকান্ত। কিন্তু তার জেতার আশা জিইয়ে রেখে প্রথম সিজন শেষ করেন পরিচালক রাজ এবং ডিকে।

1 min read
Saptahik Bartaman
6 February 2021

১৮ ফেব্রুয়ারি মঙ্গলে নামবে পারসিভারেন্স

আর মাত্র কয়েকদিনের অপেক্ষা। তার পরেই মঙ্গলের | মাটিতে নামতে চলেছে আমেরিকার পাঠানাে মঙ্গলযান পারসিভারেন্স। আগামী ১৮ ফেব্রুয়ারি মঙ্গলে নামবে পারসিভারেন্স যার ডাকনাম পারসি। গাড়ির মতাে চাকা লাগানাে পারসি বিচরণ করবে মঙ্গলের মাটিতে। সেখান থেকে পৃথিবীতে পাঠাবে এই গ্রহ সম্পর্কে নানা অজানা তথ্য। মার্কিন মহাকাশ গবেষণা সংস্থা নাসা’র জেট প্রপালসন ল্যাবরেটরিতে তৈরি পারসিভারেন্সে রয়েছে সাতটি বৈজ্ঞানিক যন্ত্র। এর সাহায্যেই মঙ্গল গ্রহ সম্পর্কে নানা তথ্য সংগ্রহ করা হবে। বেশ কয়েকটি ক্যামেরা এবং দুটি মাইক্রোফোন রয়েছে। এই রােভার যানটিতে। মঙ্গলের মাটিতে এই রােভার যানটি ঘুরে বেড়ালেও সেটি কোনদিকে কতটা এগবে তা নজরদারি করতে এবং উপর থেকে গ্রহটির ছবি তুলতে একটি হেলিকপ্টারও পাঠিয়েছে নাসা। ইনজেনুইটি নামে ওই হেলিকপ্টারটি মঙ্গল গ্রহের আকাশে ওড়ার সময় উপর থেকে ছবি তুলে তা পাঠাবে রােভারকে। রােভার সেই ছবি ও বিশ্লেষণ করা তথ্য পৃথিবীতে বসে নাসার বিজ্ঞানীরা জানার পর সেই অনুযায়ী পারসিভারেন্সকে পরিচালনা করবে। তবে চলাফেরার ক্ষেত্রে পারসিভারেন্সের মধ্যে স্বয়ংক্রিয় ব্যবস্থা রয়েছে যার মাধ্যমে মঙ্গলের মাটিতে কোনও গর্ত বা খাদ থাকলে তা এড়িয়ে গিয়ে বিপদ থেকে এটি নিজেকে রক্ষা করতে পারবে।

1 min read
Saptahik Bartaman
6 February 2021

বালাসাের সব পেয়েছির ঠিকানা

সবুজ পাহাড় ঘিরে রেখেছে এই ছােট্ট জনপদকে। আর সেই পাহাড়ের বুক চিরে নেমে এসেছে খরস্রোতা ঝর্ণা। আবার দু-পা গেলেই রয়েছে অদ্ভুত শান্ত এক সমুদ্র। আর রয়েছে। জঙ্গল। সব মিলিয়ে হাতের মুঠোয় সব পেয়েছির ঠিকানা – বালাসাের। হাতে পাঁচ থেকে সাত দিন সময় থাকলে ঘুরে আসুন পড়শি রাজ্য ওড়িশার বালাসাের। আর তাকে কেন্দ্র করে আরও কয়েকটি সুন্দর জায়গায় ঘুরে নিতে পারেন।

1 min read
Saptahik Bartaman
6 February 2021

প্রথম আধার কার্ড প্রাপকের গল্প

প্রথম হিন্দি ছবি তৈরি করলেন পরিচালক সুমন ঘােষ। ছবির নাম ‘আধার। নাম শুনে নিশ্চয়ই আন্দাজ করতে পারছেন ছবির বিষয়বস্তু। দেশে আধার কার্ড চালুর প্রায় দশ বছর হয়ে গেল। অনেক চাপানউতাের, অনেক বিতর্কের পর শেষ পর্যন্ত আধার কার্ড হাতে পেয়েছেন অনেক ভারতবাসী। তার ফলে লাভ কী হয়েছে জানা নেই, তবে এমন একখানা ছবি পাওয়া গিয়েছে। গত বছর বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে এই ছবিটি দেখানাে হয়েছিল। প্রথমে ২০২০ সালের ৬ ডিসেম্বর ছবিটি মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু লকডাউনের কারণে পিছিয়ে আসেন নির্মাতারা। চলতি মাসের ৫ তারিখে ছবিটি মুক্তি পাওয়ার কথা থাকলেও কোনও এক অজ্ঞাত কারণে মুক্তি স্থগিত রাখা হয়েছে। পরিচালক জানিয়েছেন, প্রযােজনা সংস্থার তরফে শীঘ্রই নতুন তারিখ জানানাে হবে।

1 min read
Saptahik Bartaman
6 February 2021

চায়ের ভালাে মন্দ

শম্পা চক্রবর্তী তের ভােরে লেপের অলস মায়া কাটিয়ে নিমেষে চনমনে তরতাজা হয়ে ওঠার জন্য এককাপ গরম চা চাই-ইচাই। বেশিরভাগ মানুষের যেমন সকাল-সন্ধ্যা দু’বেলা দু’কাপ চা না হলে দিন চলে না, তেমনই আবার অনেকে আছেন যাঁদের পড়াশােনা, কাজকর্ম বন্ধু-বান্ধবদের সঙ্গে আড্ডা, অতিথি আপ্যায়ন বা নিছকই ক্লান্তি কাটানাের জন্য ‘চ’ চাই। প্রকৃত চা প্রেমীরা শীত-গ্রীষ্ম-বর্ষা অর্থাৎ বারাে মাসই চা পানের মধ্য দিয়ে এই শক্তিদায়ী অমৃত সুধার উৎস সন্ধান করে থাকেন। প্রাচীন ভারতীয় কাব্য, সাহিত্য, শিল্প ও সংস্কৃতিতে বারবার চায়ের কথা ( উঠে এসেছে।

1 min read
Saptahik Bartaman
6 February 2021

তা বাগান থেকে কাপে

পাহাড়ের কোল ঘেঁষে সবুজ চায়ের গালিচা। ভােরের | কুয়াশা ছড়িয়ে রয়েছে তার আনাচে কানাচে। দূরে উঁচু পাহাড়ের চূড়ায় সকালের নরম রােদ। যতদূর চোখ যায় যেন শিল্পীর হাতে আঁকা ছবি। রঙিন পােশাক পরা সারি সারি মহিলা পিঠে বেতের ঝুড়ি নিয়ে চা পাতা তুলে চলেছেন। সেগুলাে চলে যাবে কারখানায়। তারপর অনেকটা পথ ঘুরে, নানা প্রক্রিয়ার পর চলে আসবে আমাদের চায়ের কাপে।

1 min read
Saptahik Bartaman
6 February 2021

চা-কফি কেন খাবেন?

ডাঃ আশিস মিত্র

1 min read
Saptahik Bartaman
6 February 2021

ইংল্যান্ড সিরিজ ঋষভের সামনে কঠিন চ্যালেঞ্জ

কয়েকদিন আগেও ঋষভ পন্থের নাম শুনলেই তেলে বেগুনে জ্বলে উঠতেন বহু ক্রিকেটপ্রেমী। দেখে মনে হতাে, এই বাঁহাতি উইকেটরক্ষক ব্যাটসম্যানটির ভারতীয় দলের জার্সি গায়ে চাপানাের যােগ্যতা এখনও অর্জন। করতে পারেননি। কিন্তু ব্রিসবেন টেস্টের পর ঋষভ পন্থের নাম এখন আমজনতার মুখে মুখে। দ্বিতীয় ইনিংসে তাঁর অপরাজিত ৮৯ রানের ইনিংস ভারতকে শুধু ডনের দেশে দ্বিতীয়বার টেস্ট সিরিজ জিততে সাহায্য করেনি, তিনি নিজেও শক্ত করেছেন পায়ের তলার মাটি। এক ঝটকায় অনেকটাই পিছনে। ফেলে দিয়েছেন প্রতিদ্বন্দ্বী ঋদ্ধিমান সাহাকে। এই সাফল্য যদি ঋষভ ধরে রাখতে পারেন, তাহলে বাংলার পাপালির পক্ষে টেস্টে প্রথম একাদশে জায়গা ফিরে পাওয়া বেশ কঠিন হবে।

1 min read
Saptahik Bartaman
6 February 2021

পদ্মশ্রী পেয়ে ফের সার্কিটে ফিরতে সাহসী মৌমা

গত দু’বছরে পুরােপুরি পাল্টে গিয়েছে জীবন। করােনার কারণে এতদিন প্রায় গৃহবন্দি ছিলেন। তারপর গঙ্গা দিয়ে বয়ে গিয়েছে অনেক জল। পদ্মশ্রী প্রাপক হিসেবে তাঁর নাম ঘােষণা হওয়ার পর বাংলার টেবিল টেনিস তারকা মৌমা দাস আবার স্বমহিমায় সার্কিটে ফেরার স্বপ্ন দেখছেন। ২০০৩ সালে তিনি পেয়েছিলেন। অর্জুন পুরস্কার। তারপর এই রাষ্ট্রীয় সম্মান আগামী মার্চের পর মৌমার মধ্যমগ্রামের বাড়ির ক্যাবিনেটে শােভা পাবে।

1 min read
Saptahik Bartaman
6 February 2021

ওগাে নি রুপ মা

প্রতারিত আবির রায়চৌধুরী কিছুতেই মেনে নিতে চায় না তার আর নিরুপমার বিয়ে। কিন্তু কখনও যেন নিরুপমার কাছেইহার মানে সে। তবে সমস্যা এখনও রয়ে গিয়েছে আবিরনিরুপমার দাম্পত্য সম্পর্কে। আবির বােঝে না নিজের মনের গতিপ্রকৃতি। কখন যেন সে ভালােবেসে ফেলেছে নিরুপমাকে। রায়চৌধুরী বাড়িতে কি নিরুপমা পাবে তার যােগ্য সম্মান? আবিরের চরিত্রে অভিনয় করছেন জনপ্রিয় অভিনেতা গৌরব রায়চৌধুরী। নিরুপমার চরিত্রে অর্কজা আচার্য।

1 min read
Saptahik Bartaman
6 February 2021

নয়া দল গঠনের স্বপ্ন ট্রাম্পের!

হো দিয়াইট হাউসে চার বছরের রাজপাট চুকিয়ে ফ্লোরিডায় ঘাঁটি গেড়েছেন ডােনাল্ড ট্রাম্প। আপাতত তাঁর নিবাস ফ্লোরিডার বিলাসবহুল মার-এ-লাগাে গলফ রিসর্ট। মালিক নিজেই। এখন কী করবেন ট্রাম্প? অবসর কাটাবেন নাকি নতুন কোনও কাজে ঝাঁপিয়ে পড়বেন? মার্কিন সংবাদ মাধ্যমের খবর, এখনই রাজনৈতিক উচ্চাশা ছাড়ছেন না ট্রাম্প। প্যাট্রিয়ট পার্টি নামে নতুন এক রাজনৈতিক দল গঠনের স্বপ্ন দেখছেন তিনি। এই দল মার্কিন রাজনীতিতে রিপাবলিকান ও ডেমােক্র্যাটিক শিবিরের বাইরে তৃতীয় পক্ষ হিসেবে ভূমিকা নেবে।

1 min read
Saptahik Bartaman
6 February 2021

পুরস্কারের কথা ভেবে অভিনয় করি না: নওয়াজউদ্দিন

আবার নতুন একটি পালক যুক্ত হল নওয়াজউদ্দিন সিদ্দিকীর সাফল্যের মুকুটে। ফিল্ম ফেয়ার’-এর বিচারে ওটিটি প্ল্যাটফর্মের সেরা অভিনেতার স্বীকৃতি পেলেন তিনি। রাত আকেলি হ্যায়' ছবির জন্যই তাঁর এই প্রাপ্তি। এক টেলিফোনিক আড্ডায় অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকী ওটিটি প্ল্যাটফর্ম সম্পর্কে শােনালেন নানা কথা।

1 min read
Saptahik Bartaman
6 February 2021

Page 1 of 23

12345678910 Next