Sukhi Grihakon Magazine - December 2020Add to Favorites

Sukhi Grihakon Magazine - December 2020Add to Favorites

Go Unlimited with Magzter GOLD

Read Sukhi Grihakon along with 8,500+ other magazines & newspapers with just one subscription  View catalog

1 Month $9.99

1 Year$99.99

$8/month

(OR)

Subscribe only to Sukhi Grihakon

1 Year $1.99

Buy this issue $0.99

Gift Sukhi Grihakon

7-Day No Questions Asked Refund7-Day No Questions
Asked Refund Policy

 ⓘ

Digital Subscription.Instant Access.

Digital Subscription
Instant Access

Verified Secure Payment

Verified Secure
Payment

In this issue

Cover Story regarding the weekend tourist spot

পাহাড়ি রাজকন্যাদের দেশে

শিলং মানেই ছােট বড় পাহাড় আর মেঘের রাজত্ব। এছাড়া “শেষের কবিতা’র রােম্যান্টিসিজম তাে আছেই। শিলং ভ্রমণের মায়াময় বর্ণনায় তপন বন্দ্যোপাধ্যায়।

পাহাড়ি রাজকন্যাদের দেশে

1 min

রাজবাড়িতে ভ্রমণ

ঐরঙ্গজেবের মৃত্যুর পর, মােগল সাম্রাজ্যের তখন প্রায় ভগ্নদশা, সময়টা মােটামুটি ১৭৫২ খ্রিস্টাব্দের আশপাশে হবে। সেই সুযােগে রঘুজি ভোঁসলের নেতৃত্বে শক্তিশালী হয়ে উঠছিল মারাঠা সৈন্যদল। খাজনা আদায়ের জন্য তাদের ঘনঘন আক্রমণ লেগেই থাকত বাংলা সহ বিহার আর ওড়িশাতেও | বাংলার মানুষের কাছে মারাঠা সেনারা ছিল বর্গি। আর সেই বর্গিদের ভয় দেখিয়ে কতই না দস্যি বাচ্চাকে শান্ত করেছেন মায়েরা। সেসব এখন ইতিহাস। তবু আজও বর্গিদের নামটুকু অম্লান হয়ে রয়েছে হুগলি জেলার খন্যান অঞ্চলে। সেখানকার লােকেদের কাছে হুগলির ইটাচুনা রাজবাড়ি আজও ‘বর্গিড়াঙা’ নামেই পরিচিত।

রাজবাড়িতে ভ্রমণ

1 min

রিসর্টে অবসরযাপন

দৈনন্দিনের ক্লান্তি আর মনের ভার কমাতে দু-একটা দিন কাটিয়ে আসতে পারেন রিসর্টে। খবরে সােমা লাহিড়ী।

রিসর্টে অবসরযাপন

1 min

অ্যাপ ক্যাবে টা টা বাই বাই

বেড়াতে যাওয়ার নেশায় দাঁড়ি টেনেছে করােনা। তবু লং ড্রাইভের জন্য মন উশখুশ? অ্যাপ ক্যাব থাকতে ভয় কী? লিখছেন মনীষা মুখােপাধ্যায়।

অ্যাপ ক্যাবে টা টা বাই বাই

1 min

দাওয়াই যখন হােমিওপ্যাথি

জ্বর-সর্দি-কাশি থেকে হৃদরােগ, নানা অসুখে প্রতিরোধ বাড়াবে কোন ওষুধ ? জানালেন ডাঃ সুনির্মল সরকার।

দাওয়াই যখন হােমিওপ্যাথি

1 min

অন্য জীবন অন্য বিশ্বাস

শৈশব, বাল্য এবং কৈশাের জুড়েই আমি ছিলাম ভীষণ দুষ্ট আর | ডানপিটে। মা-বাবা দু’জনেরই ছিল বদলির চাকরি। তাই আমি থাকতাম 'মামাবাড়িতে।

অন্য জীবন অন্য বিশ্বাস

1 min

ঠান্ডা মােকাবিলার সেরা উপায় গিজার

আধুনিক প্রযুক্তি গিজার এখন বাথরুম ও রান্নাঘরের অন্যতম একটি প্রয়ােজনীয় বৈদ্যুতিন সামগ্রী। আগেকার মতাে নয়, এখনকার স্মার্ট গিজার যেমন দেখতে সুন্দর এবং তেমনই হরেকরকম প্রযুক্তিতে নিখুঁতভাবে সাজানাে। কী নেই তাতে কালার চেঞ্জিং এলইডি ইন্ডিকেটর, ডিজিটাল টেম্পারেচার ডিসপ্লে, ফেরােগ্লাস, ফাইভ স্টার রেটিং, ফেদার টাচ কন্ট্রোল প্যানেল, শক সেফ প্লাগ, ফোর লেবেল নিরাপত্তা ব্যবস্থা, ৮টি বার প্রেশার, ডাস্ট প্রুফ বডি, কপারের ব্যবহার, এবিএস প্লাস্টিক বডি, অটোমেটিক থার্মাল কাট-আউট, ফায়ার রিটারডেন্ট কেবল, সেফটি ভালভ, টাইমার, থার্মোস্ট্যাট, টেম্পারেচার নব সহ একাধিক বিশ্বমানের প্রযুক্তি ব্যবহার করা হয়। তাই এইসব স্মার্ট গিজার অনেক বেশি নিরাপদও।

ঠান্ডা মােকাবিলার সেরা উপায় গিজার

1 min

ওজন কমাতে ধীরে সুস্থে খান

ছােট থেকে বড় পর্দায় সমানভাবে জনপ্রিয় অভিনেতা তুষার দলভি। ২৮ বছর ধরে মুম্বইয়ের বিনােদন দুনিয়ায় এই মারাঠি অভিনেতা একইভাবে রাজত্ব করছেন। পাকাপাকি জায়গাও করে নিয়েছেন অগুন্তি ভক্তের হৃদয়ে। সােনি চ্যানেলের অত্যন্ত জনপ্রিয় ধারাবাহিক ‘মেরে সাঁই’-তে তিনিই ‘সাঁই। ব্যক্তিগত জীবনে আপাদমস্তক ভােজনরসিক এই অভিনেতা। খাওয়াদাওয়া সংক্রান্ত নানা কথা নিয়ে হল জমাটি আড্ডা। টেলিভিশন তথা হিন্দি ছবির দুনিয়ার দাপুটে অভিনেতা তুষার দলভি-র মুখােমুখি আমাদের প্রতিনিধি দেবারতি ভট্টাচার্য।

ওজন কমাতে ধীরে সুস্থে খান

1 min

ক্রিসমাস জুড়ে থাক কেক, পেস্ট্রি, টুফল, মাফিন

অ্যাপেল সিনামন কাপ কেক উপকরণ: ময়দা ১ কাপ, বেকিং পাউডার ১ চা চামচ, বেকিং সােড়া ২ চা চামচ, নুন ১ চা চামচ, চিনির গুঁড়াে % কাপ, দারচিনির গুঁড়াে ১ টেবিল চামচ, ডিম ১টি, দুধ % কাপ, সাদা তেল ১ কাপ, গলানাে মাখন % কাপ, ভ্যানিলা এসেন্স ১ চা চামচ, আপেল ১টি (কুরিয়ে নেওয়া)।

ক্রিসমাস জুড়ে থাক কেক, পেস্ট্রি, টুফল, মাফিন

1 min

বড়দিনের ভিন্ন স্বাদ চ্যাপ্টার ২ রেস্তরাঁয়

নানা রকম নােনতা খাবারে সাজানাে হয় ক্রিসমাস লাঞ্চ ও ডিনার। ঘরােয়া মেজাজে অন্তরঙ্গ আড্ডা আর কন্টিনেন্টাল সুস্বাদু পদ খাওয়ার মধ্যেই লুকিয়ে রয়েছে বড়দিনের আনন্দ। যদি একটু ভিন্ন স্বাদে ক্রিসমাস লাঞ্চ বা ডিনার উপভােগ করতে চান, তাহলে চ্যাপ্টার ২ রেস্তরাঁর স্বাদু দু’টি পদ বানিয়ে ফেলুন বাড়িতেই। রেসিপি দু’টি সংগ্রহ করেছেন কমলিনী চক্রবর্তী।

বড়দিনের ভিন্ন স্বাদ চ্যাপ্টার ২ রেস্তরাঁয়

1 min

ফ্যাশন Tour স্টাইল

এবার ফ্যাশনে বেড়াতে যাওয়ার সাজ৷ বেড়াতে যাওয়ার ধরন বদলেছে, তাই সাজের কনসেপ্টও পাল্টেছে৷রাজবাড়ি বারিসর্টে দু’টোদিন আনন্দে কাটাতে চাইলে হালকাশাড়ি আর ডিজাইনার ব্লাউজেসাজাননিজেকে৷ আপনার লাবণ্যময়রূপে মন ভালাে হয়ে যাবে প্রিয়জনের, আপনারও।

ফ্যাশন Tour স্টাইল

1 min

রিমডেলিংয়ে চাই সঠিক পরিকল্পনা

পরিকল্পনা বাড়ি বা ফ্ল্যাট রিমডেলিংয়ের জন্য এটাই সেরা সময়। কাজটি বেশ সময়সাপেক্ষ। রিমডেলিংয়ে সারাই, অদলবদল, অন্দরসজ্জা, ফলস সিলিং, মার্বেল ও টাইলসের কাজ, ফার্নিচার, দরজা, জানালা, স্লাইডিং ডাের, গ্রিল, ওয়াল। পেপার, থ্রিডি পেন্ট, আলােকসজ্জা, কিচেন ডিজাইন, পুটি, রং প্রভৃতি হাজারাে কাজ থাকে। এসব ধাপে ধাপে না করলে শুধু সময় নষ্ট হয়, বাজেটও বাড়ে। তাই কাজ শুরুর আগে একজন সিভিল ইঞ্জিনিয়ার ও ইন্টিরিয়র ডিজাইনারের পরামর্শ নেওয়া উচিত। সেই সঙ্গে তাঁদের তৈরি লেআউটের একটি থ্রিডি প্রিন্ট নিয়ে নিলে কাজের সুবিধা হয়।

রিমডেলিংয়ে চাই সঠিক পরিকল্পনা

1 min

সাবধান ঠান্ডা যেন না লাগে

পাঠকদের জন্য উপহার যােগব্যায়াম নিয়ে নতুন বিভাগটি। ঋতু অনুযায়ী শারীরিক সমস্যার গতিপ্রকৃতি পাল্টে যায়। তাই যােগাসনে বদল দরকার। ছােটরা যে আসন করবে বয়স্কদের জন্য সেই আসন যথাযথ নয়। প্রতি মাসে সব বয়সের জন্য যােগব্যায়ামের পরামর্শ দিচ্ছেন যােগাচার্য ডাঃ প্রেমসুন্দর দাস।

সাবধান ঠান্ডা যেন না লাগে

1 min

BOLLYWOOD হাল চল

নতুন চেহারায় এসআরকে! যশ রাজ ফিল্মসের স্টুডিওয় হঠাৎই এক নয়া চেহারায় ধরা দিলেন শাহরুখ! লম্বা চুলকে দু'ভাগ করে একপাশে বিনুনি বাধা হেয়ারস্টাইল, চাপদাড়ি ও চোখে সানগ্লাস। এসআরকে-র এমন রূপ নিমেষে ভাইরাল হয় নেট দুনিয়ায়। অভিনেতার এমন চেহারায় চমকেছিলেন তাঁর অনুরাগীরা। না,

BOLLYWOOD হাল চল

1 min

আজ পর্যন্ত ফেসিয়াল করিনি!

পুজো কেমন কাটল? • ভালােই। ভেবেছিলাম ঠাকুর দেখা হবে না। কিন্তু বিচারক হয়েছিলাম বলে শহরের ১২টা সেরা ঠাকুর দেখতে পেরেছিলাম। বাকিটা বাড়িতেই বন্ধুবান্ধবদের সঙ্গে কেটেছে।

আজ পর্যন্ত ফেসিয়াল করিনি!

1 min

অকপট আবীর

প্রথমে টিভি, তারপর বাণিজ্যিক ছবি। আর এখন তাে আবীর চট্টোপাধ্যায় মানেই ব্যোমকেশ বক্সী, অথবা হালের সােনাদ। এভাবেই দিনে দিনে দর্শকের নয়নের মণি হয়ে উঠেছেন তিনি। ইদানীং তাঁকে দেখা যাচ্ছে অত্যন্ত জনপ্রিয় এক সঙ্গীতানুষ্ঠানের উপস্থাপক হিসেবে। সব মিলিয়ে কেমন চলছে তাঁর দিনলিপি? অভিনেতার সঙ্গে দিলখােলা আলােচনায় অন্বেষা দত্ত।

অকপট আবীর

1 min

বাকি ইতিহাস

একঝাঁক নতুন মুখ নিয়ে পরিচালক তুষার বল্লভের ছবি ‘বাকি ইতিহাস খুব শিগগির সিনেমা হলে মুক্তি পাবে। |

বাকি ইতিহাস

1 min

মৃগয়া প্রথম অধ্যায়

ছবির নাম শুনেই পরিচালক মৃণাল সেনের ‘মৃগয়া’ ছবিটির কথা মনে পড়ে যায়। কিন্তু সেই ‘মৃগয়া’-র সঙ্গে এই ছবির কোনও মিল নেই বলে জানালেন পরিচালক শৌভিক ভট্টাচার্য। এই ছবির হাত ধরেই পরিচালক টলিউডে তাঁর নতুন ইনিংস শুরু করলেন। কলকাতায় প্রথম পর্যায়ের পর এখন। জোরকদমে ছবির পরবর্তী পর্যায়ের শু্যটিং চলছে ওড়িশার বালেশ্বরে। ছবির নামকরণ সম্পর্কে প্রশ্ন করতে পরিচালক বললেন, ‘মৃণাল সেনের মতাে একজন কিংবদন্তি পরিচালকের ছবি পুনর্নির্মাণ করার ধৃষ্টতা বা ঔদ্ধত্য কোনওটাই আমার নেই। শুধুমাত্র মৃগয়া নামটা ব্যবহার করা হয়েছে। কারণ মৃগয়া শব্দটির সঙ্গে শিকার বা ফাঁদ— এগুলি সম্পর্কযুক্ত। ছবিতে যেভাবে গল্প বােনা হয়েছে, তাতে শিকার বা ফাঁদের বিষয়ও আছে। এই জায়গায় দাঁড়িয়ে আমার মনে হয়েছে বাঙালি দর্শকদের সঙ্গে সংযােগ রক্ষা করতে শিকার বা ফাঁদের তুলনায় মৃগয়া শব্দটি অনেক বেশি যুক্তিযুক্ত। মূলত এটি ক্রাইম থ্রিলার।

মৃগয়া প্রথম অধ্যায়

1 min

ছােটপর্দায় থিয়েটার

নিউ নর্মালে শুরু হয়েছে টিভি ধারাবাহিকের শুটিং। বিনােদন চ্যানেলগুলিও তাই নতুন নতুন ধারাবাহিক নিয়ে নেমে পড়েছে ময়দানে। কোন চ্যানেলে নতুন কোন ধারাবাহিক শুরু হল তার খবর দিচ্ছেন স্বস্তিনাথ শাস্ত্রী।

ছােটপর্দায় থিয়েটার

1 min

ফেলুদার বুদ্ধি তুমি বােঝাবে চোখ দিয়ে

সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গে সব্যসাচী চক্রবর্তীর সম্পর্ক প্রায় তিন যুগের কাছাকাছি সময়। দু’জনে ভাগ করে নিয়েছেন অভিনয়ের বহু মুহূর্ত। ফেলুদাকে ফিরে দেখলেন আর এক ফেলুদা।

ফেলুদার বুদ্ধি তুমি বােঝাবে চোখ দিয়ে

1 min

Read all stories from Sukhi Grihakon

Sukhi Grihakon Magazine Description:

PublisherBartaman Pvt. Ltd.

CategoryWomen's Interest

LanguageBengali

FrequencyMonthly

Sukhi Grihakon is one of the popular Bengali Monthly Magazine served in Kolkata, West Bengal and North-Eastern States of India. Monthly Magazine Sukhi Grihakon written in Bengali language is the section. The Suckhi Grihakon Magazine is a production of famous daily newspaper company Bartaman Press Pvt Ltd.

  • cancel anytimeCancel Anytime [ No Commitments ]
  • digital onlyDigital Only
MAGZTER IN THE PRESS:View All