ভেটকি মাছের পাতুরি খেতে ভালাে লাগে
Sukhi Grihakon|August 2020
ভেটকি মাছের পাতুরি খেতে ভালাে লাগে
উত্তরাখণ্ডের ছােট্ট এক গ্রামের ছেলে দীপক দোব্রিয়াল মুম্বইয়ে আসেন অভিনেতা হওয়ার জন্য। তবে এর আগে নাট্যজগতে পাকাপাকি নিজের জায়গা করে নিয়েছিলেন বলিউডের এই দাপুটে অভিনেতা৷ আজ হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিতেও তিনি সমান জনপ্রিয়। মকবুল’ দিয়ে তাঁর বলিউডি কেরিয়ার শুরু। তবে সকলের নজর কাড়েন ‘ওমকারা’ ছবিতে। এরপর আর পিছন ফিরে তাকাতে হয়নি তাঁকে। এই মুহুর্তে তিনি ব্যস্ত ‘আলমােড়া’ ছবির শুটিংয়ে। আজও তার পছন্দ গ্রামের সাদামাটা খাবার। বলিউডের প্রতিভাময় অভিনেতা দীপক দোব্রিয়ালের সঙ্গে আড্ডা দিলেন আমাদের মুম্বই প্রতিনিধি দেবারতি ভট্টাচার্য।

• উত্তরাখণ্ডের কাবরা গ্রামের ছেলে আপনি কতটা কষ্টকর ছিল মুম্বইয়ের আধুনিক সব খাবারের সঙ্গে বন্ধুত্ব করা?

খুবই কষ্টকর ছিল। প্রথম প্রথম একটু অসুবিধা হতাে। কিন্তু ধীরে ধীরে অভ্যস্ত হয়ে যাই। আসলে এত খিদে পেত যে তখন স্বাদের কথা মাথায় থাকত না। যা পেতাম তাই খেয়ে নিতাম। ধীরে ধীরে আমার জিভ মুম্বইয়ের খাবারের সঙ্গে বন্ধুত্ব করে ফেলে। তবে আজও আমি গ্রামের সাদামাটা খাবারই বেশি উপভােগ করি। সেই স্বাদ সারাজীবন বহন করে বেড়াব। —

• এত বছর মুম্বইতে কাটানাের পর আজও আপনি নিজের গ্রামের খাবার মিস করেন বলে মনে হচ্ছে। এই মুহূর্তে সবথেকে বেশি কোন কোন খাবার মিস করছেন?

• প্রচুর খাবার আছে। খাওয়াদাওয়াকে কেন্দ্র করে গ্রামের প্রচুর স্মৃতি আছে। পাহাড়ে গ্যাট বলে একপ্রকারের ডাল হয়। এই ডালের পরােটা আমার দারুণ প্রিয়। আর এরসঙ্গে শিলবাট্টার চাটনি। কোনও উৎসবের সময় ‘গুড় কা চাওল’ এবং করি’ হয়। একে বলা হয় ‘ঝােল্লি। খুসকা’ বলে একধরনের পদ আছে, যা আমার প্রিয়। এইসব খাবার খুউব মিস করি।

• আর মায়ের হাতের কোন খাবার মিস করেন?

• মায়ের হাতের ‘পিঁয়াজওয়ালি ভিন্ডি’ আমার অসম্ভব প্রিয়। মায়ের হাতের ডালের স্বাদই আলাদা। সত্যি বলতে মায়ের হাতের সব খাবারই মিস করি।

, আপনি বাড়িতে রান্নাবান্না করেন?

articleRead

You can read up to 3 premium stories before you subscribe to Magzter GOLD

Log in, if you are already a subscriber

GoldLogo

Get unlimited access to thousands of curated premium stories, newspapers and 5,000+ magazines

READ THE ENTIRE ISSUE

August 2020