SANANDA Magazine - January 15, 2021Add to Favorites

SANANDA Magazine - January 15, 2021Add to Favorites

Go Unlimited with Magzter GOLD

Read SANANDA along with 8,500+ other magazines & newspapers with just one subscription  View catalog

1 Month $9.99

1 Year$99.99 $49.99

$4/month

Save 50% Hurry, Offer Ends in 10 Days
(OR)

Subscribe only to SANANDA

1 Year $19.99

Save 61%

Buy this issue $1.99

Gift SANANDA

7-Day No Questions Asked Refund7-Day No Questions
Asked Refund Policy

 ⓘ

Digital Subscription.Instant Access.

Digital Subscription
Instant Access

Verified Secure Payment

Verified Secure
Payment

In this issue

Happiness is all we want from life and in this latest issue of Sananda, we have tried to bring the smile back on your face! From relationship advise to defy age, science behind happiness to diet and lifestyle, everything you need to know to be happy. In another story, get to know some "Happiness Heros". Exclusive fashion features on bright and vibrant outfits, comfort wear and gorgeous lahengas. Learn how to make your skin happy with five very common ingredients. Mouth watering Paturis in recipe section. Special features on social work and whatsapp security policy update. Tips to be safe from infections in gatherings and updates of covid vaccine in this issue's health segment along with other regular segments.

হ্যাপিনেস কোশেন্ট

এরা সুখের লাগি সুখ এবং সম্পর্ক। আপাতদৃষ্টিতে খুব সােজা শােনায় শব্দদুটো। অভিধানেও খুঁজলে তেমন কোনও গূঢ় অর্থ মেলে না। কিন্তু জীবনের আঙিনায় এই দু’টি বিষয়কে সমান্তরালভাবে চালাতে গেলে কাঠখড় পােড়াতে হয় বেশ। একথা অনেকেই বলে থাকেন। কিন্তু সত্যিই কি রিলেশনশিপ আর হ্যাপিনেস একসঙ্গে হয় না? উত্তর খোঁজার চেষ্টা করলেন দেবমাল্য চক্রবর্তী।

হ্যাপিনেস কোশেন্ট

1 min

বয়স? স্রেফ একটা নম্বর!

তা ছাড়া আর কী? তাহলে নম্বরের ফাঁদে পড়ে নিজের খুশি হারিয়ে ফেলার মতাে বােকামি করবেন কেন? বয়সকে তুড়ি মেরে মনের আনন্দে বাঁচুন! লিখছেন সংবেত্তা চক্রবর্তী।

1 min

Happy Vibes Only!

অতীত ভুলে নতুন বছরের একমাত্র মন্ত্র, পজিটিভ থাকা। পােশাকের মুডেও পজিটিভিটির শেড! উজ্জ্বল রং, ভাইব্রান্ট প্রিন্টস, পপ শেড মেকআপ...মন ভাল হবেই!

Happy Vibes Only!

1 min

কমফর্ট জোন

ফ্যাশনে এখন স্বাচ্ছন্দ্যই শেষ কথা। ওয়র্ক-ফ্রম-হােম থেকে জুম মিটিং, রেস্তরাঁ-বিলাস থেকে লং ড্রাইভ...পােশাক হবে আরামদায়ক। কমফর্ট ওয়্যারের লুকবুক রইল সানন্দার পাতায়।

কমফর্ট জোন

1 min

পরের তরে সমর্পণ

অন্যের যে কোনও প্রয়ােজনে এঁরা পাশে আছেন, নিজেদের সাধ্যমতো৷'পব্লের সুখের জন্য বিসর্জন দিয়েছেন নিজেদের স্বাচ্ছন্দ্যও। জনসেবার একাধিক মুখ আমাদের হ্যাপিনেস হিরােজ। এমনই কয়েকজনের সঙ্গে কথা বললেন মধুরিমা সিংহ রায়।

পরের তরে সমর্পণ

1 min

গুড়-এ-গুলজার

কে বলে, গুড় দিয়ে শুধুই মিষ্টি হয়? দেশি বিদেশি, মিঠে নােনতা... গুড় দিয়ে নানারকম খাবারের প্ল্যাটার সাজালেন শেফ এবং রেস্তরাঁ কর্ণধার রাহুল অরােরা। স্বাদে মজলেন সংবেত্তা চক্রবর্তী।

গুড়-এ-গুলজার

1 min

সম্পর্কে মিডলাইফ ক্রাইসিস

মধ্যবয়সে পৌঁছে। অনেকেই সম্পর্কের সেই ‘চার্ম’ খুঁজে পান না! কিন্তু এ কি আদৌ ‘ক্রাইসিস’? যে যেভাবে দেখে, বিষয়টা সেরকমই। না কি একটু যত্ন নিলেই পারস্পরিক দূরত্ব ঘােচানাে সম্ভব?

সম্পর্কে মিডলাইফ ক্রাইসিস

1 min

বাড়িতে মাসের পর মাস কাটাই আমি

প্রায় ২৫ বছর হতে চলল তাঁর ইন্ডাস্ট্রিতে। একাধিক জনপ্রিয়। চরিত্র উপহার দিয়েছেন আরশাদ ওয়ারসি। ডেবিউ করলেন ওটিটিতেও। জুম আড়ায়। মধুরিমা সিংহ রায়।

বাড়িতে মাসের পর মাস কাটাই আমি

1 min

লেহেঙ্গা LOVE

বিয়েবাড়ি হােক বা যে কোনও অনুষ্ঠান, এথনিক সাজে লহেঙ্গা এখন অনেকেরই প্রথম পছন্দ। এর কাট, স্টাইল, কালারেও এসেছে অভিনবত্ব। এমনই কিছু এক্সকুসিভ লহেঙ্গায় সাজলেন চিত্রাঙ্গদা চক্রবর্তী। তাঁর এই স্টাইল স্টেটমেন্টের ডিকোডিং বইল সানন্দার পাতায়

লেহেঙ্গা  LOVE

1 min

শেফস স্পেশ্যাল

বার্মিজ খাবারের সঙ্গে আমরা অনেকেই। পরিচিত নই।। বাড়িতে সহজেই বার্মিজ কুইজিন বানানাের উপায় বলে দিলেন। বার্মা বার্মা রেস্তরাঁর শেফ অনসব খান।

শেফস স্পেশ্যাল

1 min

টবে ডালিয়া

এখনও সময় আছে। শীত থাকতে থাকতে ডালিয়া টবে ফোটাতে চাইলে কী করবেন, জানাচেছ সান্দা।

টবে ডালিয়া

1 min

ভিড় চলেছে কোন দিকে?

মানুষের মনে যেন আর কোনও ভয়ের লেশমাত্র নেই। করােনা যেন নেই ই কোথাও। ভিড়ের বাড়বাড়ন্ত দেখে তাই মনে হচ্ছে। কিন্তু বিপদ তাে এখানেই। লিখলেন দেবমাল্য চক্রবর্তী।

ভিড় চলেছে কোন দিকে?

1 min

ইটস নেভার টু লেট

দীর্ঘদিন এক পেশায় থাকার পর কেরিয়ার বদলের চিন্তা দোটানায় ফেলতে পারে। তবে যদি ভবিষ্যৎ সুনিশ্চিত থাকে, তাহলে কমফর্ট জোনে আটকে থাকার কোনও মানে নেই।

ইটস নেভার টু লেট

1 min

ভ্যাকসিনের সুরক্ষা— কতদূর?

বিশ্বজুড়ে চলছে টিকাকরণের মহাযজ্ঞ। অতিমারি নিয়ন্ত্রণে এখন ভরসা ভ্যাকসিনই। তবে ভ্যাকসিন মানেই কি চিরতরে করােনাভাইরাস থেকে মুক্তি? কী বলছে বিজ্ঞান এবং চিকিৎসকমহল? আলােচনায় সিনিয়র কনসালট্যান্ট ইন ইন্টারনাল মেডিসিন ডা. বিশ্বজিৎ ঘােষ দস্তিদার। শুনলেন সায়নী দাশশর্মা।

ভ্যাকসিনের সুরক্ষা— কতদূর?

1 min

বিশ্ব-অর্থনীতি চাঙ্গা হবে কবে?

ঋণ নিয়েছে। পিছিয়ে থাকা দেশগুলাে। এগিয়ে থাকা দেশেরা আবার করােনা সংক্রমণে কয়েকগুণ। বেশি খরচ করে ফেলেছে। এর প্রভাব কতটা পড়তে পারে অর্থনীতির উপর, জানার চেষ্টা করল ‘সানন্দা।

বিশ্ব-অর্থনীতি চাঙ্গা হবে কবে?

1 min

ত্বক থাকুক Happy!

ত্বককে খুশি রাখতে নিয়মিত যত্ন আর পরিচর্যাই কি শেষ কথা? নাকি উপাদানেরও বিশেষ ভূমিকা রয়েছে? ত্বকের হ্যাপিনেস কোশেন্ট বাড়ানাের স্মার্ট টিপস।

ত্বক থাকুক Happy!

1 min

নতুন রূপে নলেন গুড়

নলেন গুড় আর বাঙালি মিষ্টি যেন সমার্থক। নলেন গুড়ের মিষ্টিরই মেক-ওভার করলেন হােম শেফ ফাল্গুনী দত্ত বিশ্বাস। চেখে দেখলেন সংবেত্তা চক্রবর্তী।

নতুন রূপে নলেন গুড়

1 min

সন্তানকে টাকার মূল্য বােঝান

লাগামছাড়া খরচের অভ্যেস যে কারও জন্যই মুশকিলের কারণ। তাই ছেলেমেয়েদের টাকাপয়সার মুল্য বােঝান ছােট থেকেই, আদরেশাসনে মিশিয়ে।

সন্তানকে টাকার মূল্য বােঝান

1 min

শীতের খাওয়াদাওয়া

শুধু অহরহ কফি কিংবা হট চকোলেটে চুমুক নয়! শীত কাটুক পুষ্টিতে। কমফর্ট ফুডের সঙ্গে শরীরকে দিন প্রয়ােজনীয় নিউট্রিয়েন্টস। শীতের ডায়েটারি প্ল্যানিংয়ে বিশিষ্ট ডায়েটিশিয়ান।

শীতের খাওয়াদাওয়া

1 min

পারফেক্ট ফর দ্য 'petites

রােগা বলে সব। পােশাকেই বেমানান দেখায়? পােশাকের কাট এবং ফিট সঠিক না হলে এ সমস্যা মেটার নয়। সঙ্গে চাই মানানসই অ্যাকসেসরিজও। পরামর্শ রইল এবারের পাতায়।।

পারফেক্ট ফর দ্য 'petites

1 min

একুশের সেরা পাঁচ!

নতুন বছরে কী হতে চলেছে ফিটনেসের নতুন ফান্ডা? সেরা পাঁচটি ফিটনেস ট্রেন্ড নিয়ে আলােচনা করলেন ফিটনেস এবং লাইফস্টাইল এক্সপার্ট নওয়াজ মােদি সিংহানিয়া।

একুশের সেরা পাঁচ!

1 min

ইস্পাত জনপদের হৃদয়ের গান

ইস্পাত একসময় এ শহরের পরিচিতি তৈরি করেছিল। নদীর শহর, পাহাড়ের শহর এবং সেতুর শহর পিটসবার্গ। ঝটিতি সেই শহর-সফরের কাহিনি লিখলেন প্রসেনজিৎ সিংহ।

1 min

“মজার ছলে মেসেজ দিতে পছন্দ করি”

ডিজিট্যাল প্ল্যাটফর্মের সৌজন্যে স্ট্যান্ড আপ কমেডির জনপ্রিয়তায় জোয়ার এসেছে। আর তার অন্যতম মুখ নীতি পালটা। প্রায় দশ বছরের কেরিয়ার। স্টেজ থেকে ওটিটি, সব নিয়ে কথা বললেন তিনি।

“মজার ছলে মেসেজ দিতে পছন্দ করি”

1 min

কেনাকাটা - দেখুন বাছুন কিনন

হােম ডেকর আইটেম, ছােটদের স্কিন কেয়ার রেঞ্জ থেকে ক্লোদিং কালেকশন এবং কনটেম্পােরারি ডিজাইনের ঘড়ি, দেখে নিন কী কী জিনিস বাজারে আপনার জন্য অপেক্ষা করছে...

কেনাকাটা - দেখুন বাছুন কিনন

1 min

পরমব্রত-মধুমিতার জুটি

ছােটপরদায় তুমুল জনপ্রিয়তা পেয়েছিলেন। কিন্তু ইদানীং সিনেমাতেই বেশি মন দিচ্ছেন মধুমিতা সরকার।

পরমব্রত-মধুমিতার জুটি

1 min

বিজাপুরের পথে লালনগীতি

স্থাপত্যের কত-শত কীর্তি ছড়িয়েছিটিয়ে রয়েছে দাক্ষিণাত্যের আনাচ-কানাচে। ঘুরে দেখলে মনে থেকে যায় অবাক মুগ্ধতার রেশ। বিজাপুর ঘুরে এসে ভুলতে না-পারা অভিজ্ঞতার কথা লিখলেন অভিজিৎ চট্টোপাধ্যায়।

বিজাপুরের পথে লালনগীতি

1 min

হােয়াটসঅ্যাপ:রাখি না ফেলি?

নিয়ম ও শর্তাবলি পালটাচ্ছে হােয়াটসঅ্যাপ। ২০০ কোটিরও বেশি ব্যবহারকারীর দুশ্চিন্তার কারণ খুঁজলেন অচ্যুত দাস।

হােয়াটসঅ্যাপ:রাখি না ফেলি?

1 min

নতুন করে পাবলে...

কখনও রাস্তার ফুটপাথে বা রেলস্টেশনে কিংবা হাসপাতালে এঁদের খোঁজ মেলে। কেউ অতীত ভুলেছেন কষ্ট ভুলতে, কেউ মনে করতে পারেন না অতীত। এঁদের আশ্রয় “ভালবাসা’ আর ‘চারুনিবাস’। লিখছেন ঝিংকু বন্দ্যোপাধ্যায়।

নতুন করে পাবলে...

1 min

Read all stories from SANANDA

SANANDA Magazine Description:

PublisherABP Pvt Ltd

CategoryWomen's Interest

LanguageBengali

FrequencyFortnightly

Since its inception on July 31, 1986, Sananda has always celebrated womanhood. It represents the modern Indian woman who balances her work and home perfectly. Sananda helps her in bringing out the best in herself and guides her towards complete empowerment. Apart from being the only women’s magazine in ABP’s bouquet, it is also acclaimed as the highest-selling Bengali magazine.

A fortnightly magazine, Sananda has sections dealing with fashion, interiors, health, recipes, relationships, travel, etiquette etc. Recently, some new sections such as a Consumers’ Forum, Aapnar Priyo Purush, Asadharon and Shaktirupena have been added to make the magazine more contemporary and relevant. Consumers’ Forum empowers consumers about their rights and gives them a platform to voice their concerns. Aapnar Priyo Purush deals with problems and their solutions, faced by the men in their lives. Asadharon is about extraordinary achievements by ordinary women, while Shaktirupena is all about women celebrities.

Sampurnaa, launched in 2003, is a collection of articles on a topic relevant to readers. Past issues have covered household tips, pregnancy planning, interior decoration, parenting and body care. In addition, there are two special issues — Parboni, in January, is a lifestyle issue with a calendar for the readers and Pushpanjali, out just before the Pujas, is a collection of stories and features.

  • cancel anytimeCancel Anytime [ No Commitments ]
  • digital onlyDigital Only
MAGZTER IN THE PRESS:View All