SANANDA Magazine - September 15, 2020Add to Favorites

SANANDA Magazine - September 15, 2020Add to Favorites

Go Unlimited with Magzter GOLD

Read SANANDA along with 8,500+ other magazines & newspapers with just one subscription  View catalog

1 Month $9.99

1 Year$99.99 $49.99

$4/month

Save 50% Hurry, Offer Ends in 12 Days
(OR)

Subscribe only to SANANDA

1 Year $19.99

Save 61%

Buy this issue $1.99

Gift SANANDA

7-Day No Questions Asked Refund7-Day No Questions
Asked Refund Policy

 ⓘ

Digital Subscription.Instant Access.

Digital Subscription
Instant Access

Verified Secure Payment

Verified Secure
Payment

In this issue

Marriages take work, commitment, and love, but they also need respect to be truly happy and successful. From long-distance issues to the ever-changing relationship dynamics, in the latest issue of Sananda, we bring you the secrets to a happy married life.
Learn some unconventional recipes with the kitchen staple rice.
Exclusive photo feature on fashionable, colourful and comfortable cotton sarees.
Expert's suggestion to prevent domestic dust allergies.
Travelogue of Rajabhatkhawa and America's cherry blossom festival.

লাভ বনাম অ্যারেঞ্জড

সফল দাম্পত্য নির্ভর করে পারস্পরিক ভরসা আর বিশ্বাসের উপর, তা সে লাভ ম্যারেজই হােক বা অ্যারেঞ্জড। লাভ ম্যারেজের দিকে পাল্লা খানিক ভারী হলেও, অ্যারেঞ্জড ম্যারেজেও কিন্তু চুটিয়ে প্রেম করা সম্ভব। বিশেষ প্রতিবেদন।

লাভ বনাম অ্যারেঞ্জড

1 min

দম্পতি কয় প্রকার?

এর কোনও নির্দিষ্ট উত্তর নেই। কেউ প্রেমে গদগদ, কেউ ঝগড়াটে, কেউ আবার রীতিমতাে সংসারী। নানা ধরনের দম্পতিদের চরিত্র বিশ্লেষণ করলেন মধুরিমা সিংহ রায়।

1 min

হাটি-হাঁটি, পা-পা...

স্বামী-স্ত্রীর সম্পর্ক ব্যাপারটা অনেকটা এরকমই। দড়ির উপর দিয়ে হেঁটে চলা... পা ফসকানাের ভয় আছে, কিন্তু মজাও কম নেই! বােঝাপড়ার ব্যালান্সেই ভালবাসায় ভরপুর হয়ে উঠতে পারে যৌথজীবন। দাম্পত্যের ডায়নামিকস বােঝার চেষ্টা করলেন সংবেত্তা চক্রবর্তী।

হাটি-হাঁটি, পা-পা...

1 min

শুধু তুমি-আমি নয়...

সন্তান এলে স্বামী-স্ত্রীর জীবনে কিছু পরিবর্তন আসেই। দায়িত্ব-কর্তব্য বাড়ে, ব্যালেন্সের খেলাটা হয় আরও চ্যালেঞ্জিং এবং মজাদার। আলােচনা করলেন সংবেত্তা চক্রবর্তী।

1 min

সাত সাগর আর তেরাে নদীর পারে...

রাজকন্যা বা রাজপুত্র, ওপারে যিনিই থাকুন না কেন, ইচ্ছে হলেই যে ময়ূরপঙ্খি ভিড়িয়ে তাঁর সঙ্গে দেখা করে আসবেন, এমনটা বাস্তবে সম্ভব নয়। তাই বলে কি আর দাম্পত্য মিথ্যে? বরং সেটাই আসল পরীক্ষা! লং ডিসট্যান্স দাম্পত্যের সমীকরণ সাজালেন সায়নী দাশশর্মা।

সাত সাগর আর তেরাে নদীর পারে...

1 min

কোভিড-কাপল কথা

সারাক্ষণ একসঙ্গে! স্পেস-টাইম সব এক। দাম্পত্যের কি তবে দফারফা? নাকি এই করােনাকালেও দাম্পত্য বিবর্তিত হয়ে গেল? লিখছেন দেবমাল্য চক্রবর্তী।

কোভিড-কাপল কথা

1 min

শ্বশুরবাড়ি এবং আমি...

দাম্পত্যমাঝে যেন চোনা! সত্যিই কি তাই? ইন-লজ এবং শ্বশুরবাড়ির বাকি সদস্যদের সঙ্গে মানিয়ে নেওয়া কি যায়। ? লিখছেন দেবমাল্য চক্রবর্তী।

শ্বশুরবাড়ি এবং আমি...

1 min

অবহেলিত ত্বকের যত্ন নিন

মুখ, হাত, পা বাদেও শরীরের অন্যান্য অংশের ত্বকের যত্ন নেওয়া জরুরি। প্রতিদিন না হলেও অন্তত সপ্তাহে একবার এই অংশগুলাের প্রতি নজর দিন। পরামর্শে রূপ বিশেষজ্ঞ শেহনাজ হুসেন।

অবহেলিত ত্বকের যত্ন নিন

1 min

শেফস স্পেশ্যাল

বিরিয়ানি, কন্টিনেন্টাল থেকে পিৎজা, জমকালাে সব| রান্না করার সহজ উপায়। রইল এবার। রেসিপি বলে দিলেন গ্লুক রেস্তরাঁর এগজিকিউটিভ শেফ গৌরব সাহা।

শেফস স্পেশ্যাল

1 min

হলুদের উপকারিতা

শরীর ও মন সুস্থ ও সতেজ রাখতে হলুদ খুবই কার্যকরী। এককথায় এটি খুবই উপকারী অ্যান্টিএজিং সাপ্লিমেন্ট।

হলুদের উপকারিতা

1 min

সিবলিংদের মধ্যে তুলনা

ভাই-বােনদের মধ্যে অহেতুক তুলনা টানবেন না। বরং, তাদের নিজস্ব গুণগুলাের প্রশংসা করুন। সব সন্তানদেরই সমান চোখে দেখা জরুরি। ওদের মধ্যে প্রতিদ্বন্দ্বিতার বােধ হয়, বন্ডিং তৈরি করতে সাহায্য করুন। রইল বিশেষ প্রতিবেদন।

সিবলিংদের মধ্যে তুলনা

1 min

ইনডাের পলিউশন ও অ্যালার্জি

বাইরে কম বেরিয়েও অ্যালার্জির হাত থেকে মুক্তি নেই! সৌজন্যে ডােমেস্টিক ডাস্ট ও দীর্ঘক্ষণ মাস্ক পরে থাকা। কীভাবে সমাধান করবেন এই সমস্যার? জানাচ্ছেন ইএনটি কনসালট্যান্ট অ্যান্ড স্লিপ অ্যাপনিয়া সার্জন ডা. দীপঙ্কর দত্ত।

ইনডাের পলিউশন ও অ্যালার্জি

1 min

বন্ধু হােক সন্তান!

নিজের টেনশনের কথা চেপে না রেখে বরং ভাগ করে নিন। ছেলেমেয়ের সঙ্গে | ওদের ভরসা জিততে গেলে ওদের বন্ধু হয়ে উঠুন।

বন্ধু হােক সন্তান!

1 min

চালের নানা চলন

ভাত, পােলাও, ইডলি থেকে সুপ বা পাল, চাল দিয়ে করা যায় নানা ধরনের রান্না। প্রমাণ দিলেন ফুড ব্লগার এবং সােশ্যাল মিডিয়া স্ট্র্যাটেজিস্ট পূর্ণা বন্দ্যোপাধ্যায়। পরখ করলেন সংবেত্তা চক্রবর্তী।

চালের নানা চলন

1 min

অস্থির সময়, অস্থির সম্পর্ক

লকডাউন বা করােনার আতঙ্ক একা থাকার ভয়টাই যেন কাটিয়ে দিয়েছে সিঙ্গলদের। এ কি সাময়িক, নাকি শুধুই একটা ‘ফেজ’?

অস্থির সময়, অস্থির সম্পর্ক

1 min

সুতি সম্ভারে

শাড়িতে নারী চিরন্তন সুন্দরী। বিভিন্ন রকম ফ্যাব্রিকের শাড়ি থাকলেও, এখন সুতি বা ইকোফ্রেন্ডলি ফ্যাব্রিকই ফ্যাশনে ইন। সুতি, লিনেন, খাদি, নানা ধরনের সুতির শাড়ির কালেকশন নিয়ে রইল এবারের ফ্যাশন লুকবুক।

সুতি সম্ভারে

1 min

ডায়েটে রাখুন সেলেনিয়াম

রােগ প্রতিরােধ ক্ষমতা বাড়ানাে ছাড়াও একাধিক জটিল শরীরিক সমস্যা থেকে সুরক্ষা দেয় এই স্বল্পমাত্রিক মিনারেল। সেলেনিয়াম সমৃদ্ধ খাবার তাই ডায়েটে রাখা মাস্ট! জানালেন বিশেষজ্ঞ |

ডায়েটে রাখুন সেলেনিয়াম

1 min

প্রেমিককে যদি হতাশ করি?

শারীরিক মিলন মানেই সেক্স নয়। প্রেমিককে নিজের মতাে করে বিষয়টা ইনিশিয়েট করতে দিন। চেষ্টা করুন। ওঁকে তৃপ্তি দিতে। নিজে তৃপ্তি পেতে| প্রেমিক কী চাইছেন, সেটা বােঝার চেষ্টা করুন।

প্রেমিককে যদি হতাশ করি?

1 min

ভাল থাকুক টিনএজাররা...

শরীরচর্চা, সঠিক খাওয়া এবং সঠিক লাইফস্টাইল... সবকিছুর সংমিশ্রণেই ঘুম ভাল হয়। কী করে তা সম্ভব? উপায় বলে দিলেন ফিটনেস এবং লাইফস্টাইল এক্সপার্ট নওয়াজ মােদি সিংহানিয়া।

ভাল থাকুক টিনএজাররা...

1 min

সেক্সয়াল ইনকম্প্যাটিবিলিটি

সঙ্গীর অত্যধিক প্রত্যাশা, চাহিদার ফারাক বা ব্যক্তিগত মূল্যবােধ, সুস্থ শারীরিক সম্পর্কের পথে অন্তরায় হয়ে দাঁড়াতে পারে। সমাধানের পথ দেখালেন বিশেষজ্ঞ চিকিৎসক।

সেক্সয়াল ইনকম্প্যাটিবিলিটি

1 min

স্টিলের বাসনের যত্ন

রান্নাঘরের নিত্যপ্রয়ােজনীয় স্টিলের বাসন ভাল রাখতে শুধু দরকার নিয়ম করে তার একটু যত্ন নেওয়া। রইল কয়েকটি সহজ উপায়।

স্টিলের বাসনের যত্ন

1 min

LipstiCk হ্যাকস

মেক-আপের দুনিয়ায় ইনি জ্যাক অফ অল ট্রেডস! শুধু ঠোঁটের সৌন্দর্য নয়, অন্যান্য অনেক স্টেপের হ্যান্ডি সলিউশনও বটে। লিপস্টিকের অন্যরকম ব্যবহার সম্পর্কে জেনে নিন।

LipstiCk হ্যাকস

1 min

রাজাভাতখাওয়ার দিনরাত্রি

এখানে বড় ভয় মহাকাল মানে হাতি, মেজো ভয় বাইসন, আর ছােট ভয়? কিং কোবরা। রাজাভাতখাওয়া ঘুরে এলেন জগন্নাথ ঘােষ।

রাজাভাতখাওয়ার দিনরাত্রি

1 min

প্রবীণ মানেই আপনি বােঝা নন

বয়স বেড়েছে মানেই আপনি দুর্বল, অসমর্থ, সংসারের বােঝা, এমনটা ভাবলে ভুল করবেন। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে আপনার অভিজ্ঞতা সংসারের জন্য মূল্যবান! রইল বিশেষ প্রতিবেদন।

প্রবীণ মানেই আপনি বােঝা নন

1 min

Myths হইতে সাবধান!

দাম্পত্য সম্পর্কে মিথ্যে কথার চেয়েও ভয়ংকর হল ‘মিথ। মানে ভ্রান্তধারণা। আর তার বশবর্তী হয়ে সম্পর্ক পরিচালনা করলে যে মিঠে দাম্পত্যও তেতাে হয়ে যাবে, তা বুঝতে কোনও রকেট সায়েন্স লাগে না। সেরকমই কয়েকটি ‘কনজুগাল মিথ’-এ আলােকপাত করলেন সায়নী দাশশর্মা।

Myths হইতে সাবধান!

1 min

পাঠিকার রান্নাঘর

ডাল মানেই ফুল অফ ডালনেস। নয়! ডালের নানা চমকপ্রদ রেসিপি নিয়ে এলেন মধুমিতা বিষ্ণু। পরখ করে দেখুন!

পাঠিকার রান্নাঘর

1 min

নিত্য তােমার যে ফুল ফোটে ফুল বনে

চেরি ফুলের ওপার সৌন্দর্য যেন আকাশের গায়ে লেখা এক একটি প্রেমের কবিতা। আমেরিকার চেরি ব্লসম দেখে মুগ্ধ হলেন জয়া ঘােষ।

নিত্য তােমার যে ফুল ফোটে ফুল বনে

1 min

পাওয়ার পলিটিক্স

ক্ষমতার রাশ যাঁর হাতে, তিনি সময়ে-অসময়ে তার সদ্ব্যবহার করবেনই। তবে এই ক্ষমতা সবসময়। যে ওয়র্ক পজিশন থেকেই আসে, এমন নয়। অফিসে টিকে থাকতে গেলে সকলেরই এই রাজনীতিতে অল্পবিস্তর অভ্যস্ত হওয়া উচিত।

পাওয়ার পলিটিক্স

1 min

দু'বছর যদি ইএমআই স্থগিত হয়?

মেয়াদি ঋণের ইএমআই যদি স্থগিত হয়, তাও দু’বছরের জন্য তাহলে কিন্তু মধ্যবিত্তের অনেকটাই সুরাহা। তবে সুদের উপর সুদের ভয়টা থেকেই যাচ্ছে!

দু'বছর যদি ইএমআই স্থগিত হয়?

1 min

বিনােদন।

এবার প্রতিদ্বন্দ্বী শাশ্বত-রুদ্রনীল

বিনােদন।

1 min

রিয়া তাে নিমিত্তমাত্র!

আদালতে বিচার হওয়ার আগেই অভিনেত্রীকে প্রায়। ফাঁসিকাঠে ঝুলিয়ে দিল মিডিয়া ট্রায়াল। নেপথ্যের রাজনীতিও স্পষ্ট হচ্ছে ক্রমশ গণতন্ত্র ও শুভবুদ্ধির পক্ষে এ এক অশনিসঙ্কেত।

রিয়া তাে নিমিত্তমাত্র!

1 min

স্পটলাইট

নােবেল শান্তিতে মনােনীত ট্রাম্প

স্পটলাইট

1 min

Read all stories from SANANDA

SANANDA Magazine Description:

PublisherABP Pvt Ltd

CategoryWomen's Interest

LanguageBengali

FrequencyFortnightly

Since its inception on July 31, 1986, Sananda has always celebrated womanhood. It represents the modern Indian woman who balances her work and home perfectly. Sananda helps her in bringing out the best in herself and guides her towards complete empowerment. Apart from being the only women’s magazine in ABP’s bouquet, it is also acclaimed as the highest-selling Bengali magazine.

A fortnightly magazine, Sananda has sections dealing with fashion, interiors, health, recipes, relationships, travel, etiquette etc. Recently, some new sections such as a Consumers’ Forum, Aapnar Priyo Purush, Asadharon and Shaktirupena have been added to make the magazine more contemporary and relevant. Consumers’ Forum empowers consumers about their rights and gives them a platform to voice their concerns. Aapnar Priyo Purush deals with problems and their solutions, faced by the men in their lives. Asadharon is about extraordinary achievements by ordinary women, while Shaktirupena is all about women celebrities.

Sampurnaa, launched in 2003, is a collection of articles on a topic relevant to readers. Past issues have covered household tips, pregnancy planning, interior decoration, parenting and body care. In addition, there are two special issues — Parboni, in January, is a lifestyle issue with a calendar for the readers and Pushpanjali, out just before the Pujas, is a collection of stories and features.

  • cancel anytimeCancel Anytime [ No Commitments ]
  • digital onlyDigital Only
MAGZTER IN THE PRESS:View All