SANANDA Magazine - June 15, 2020Add to Favorites

SANANDA Magazine - June 15, 2020Add to Favorites

Go Unlimited with Magzter GOLD

Read SANANDA along with 8,500+ other magazines & newspapers with just one subscription  View catalog

1 Month $9.99

1 Year$99.99

$8/month

(OR)

Subscribe only to SANANDA

1 Year $19.99

Save 61%

Buy this issue $1.99

Gift SANANDA

7-Day No Questions Asked Refund7-Day No Questions
Asked Refund Policy

 ⓘ

Digital Subscription.Instant Access.

Digital Subscription
Instant Access

Verified Secure Payment

Verified Secure
Payment

In this issue

Be it a medical one or house related, emergencies can occur anytime, anywhere. So in this issue, we help you to make through some of the most common emergency situations. From medical issues and first-aids to disaster management, tips to tackle emergency issues.

Breathable fabrics, soothing silhouettes and summery colours, are all you need to look fabulous in this summer. Summer-friendly style statement in fashion feature.

Craving for some delicious chinese? Or aromatic Biryani? Why take chances when you can enjoy your favourite restaurant foods at the ease of your home? In this issue, we hand-picked some of the most popular food-joint recipes for you.

Tired of the sudden greasiness of the scalp? Or don't know how to deal with the pimple that came from nowhere? We help you to tackle some of the commonest beauty emergencies in the blink of an eye! Also know the inside story of the current beauty industry and its strategy to fight Covid-19.

Exclusive interviews of Director Soojit Sircar and 'Hathoda Tyagi' fame Abhishek Bandyopadhyay.

Travelogue on picturesque village Jobra from the land of Gods, Himachal.

হঠাৎ বিপদ এলে!

সবসময় মানসিক প্রস্তুতি নেওয়ার সুযােগ নাও মিলতে পারে। কোথাও আঘাত লাগা, পুড়ে যাওয়া, বিষক্রিয়া বা দুর্ঘটনার মতাে মেডিক্যাল ইমার্জেন্সি সামলানাের জন্য পর্যাপ্ত জ্ঞান এবং মানসিক তৎপরতা থাকা তাই একান্ত জরুরি। বিশদ আলােচনায় সিনিয়র কনসালট্যান্ট ফিজিশিয়ান ডা. শ্যামাশিস বন্দ্যোপাধ্যায়। লিখলেন সায়নী দাশশর্মা।

হঠাৎ বিপদ এলে!

1 min

বিউটি ইমার্জেন্সি

রূপচর্চা কিংবা সাজগােজ করতে গিয়ে হঠাৎ কোনও সমস্যায় পড়লে কী করবেন? ত্বক, চুল এবং সাজগােজ সংক্রান্ত এমনই কিছু সাধারণ সমস্যার অসাধারণ সমাধান রইল এবারের পাতায়।

বিউটি ইমার্জেন্সি

2 mins

কলকাতায় থাকলে রােজ সকালে ফুটবল খেলি

ডিজিট্যাল প্ল্যাটফর্মে। মুক্তি পেল তাঁর পরিচালিত ‘গুলাবাে সিতাবাে। অমিতাভ বচ্চনের সঙ্গে সম্পর্ক থেকে ফুটবল-প্রেম, সব নিয়ে কথা বললেন। সুজিত সরকার। শুনলেন মধুরিমা সিংহ রায়।

কলকাতায় থাকলে রােজ সকালে ফুটবল খেলি

1 min

মরুদেশের জিজি

আফ্রিকার উষ্ণ অঞ্চলের এই গাছটি দিব্যি সমতলেও জনপ্রিয় হয়ে উঠেছে। পরিচর্যার চাপও নেই। শুধু একটু সাবধানে থাকলেই হল। তেমনই এক হাউজ প্লান্ট জিজি

মরুদেশের জিজি

1 min

সিনিয়র সিটিজেনদের অন্য অপশন

রিজার্ভ ব্যাঙ্ক স্থায়ী আমানতে সুদের হার কমানােয় মাথায়। হাত বয়স্ক নাগরিকদের। কিন্তু আরও অনেক স্কিম রয়েছে তাঁদের জন্য। খোঁজ দিচ্ছে ‘সানন্দা।

সিনিয়র সিটিজেনদের অন্য অপশন

1 min

কেমন আছে সুন্দরবন?

পশ্চিমবঙ্গের মানচিত্রের নীচের দিকের ছেঁড়াখোঁড়া অংশটা।

কেমন আছে সুন্দরবন?

1 min

সাইবার পাসে সাবধান!

কোভিড-১৯ সাইবার ক্রাইমের মাত্রা বাড়িয়ে দিয়েছে। তার থেকে মােকাবিলা করবেন কীভাবে জানাচ্ছেন আইনজীবী এবং সাইবার ক্রাইম বিশেষজ্ঞ বিভাস চট্টোপাধ্যায়।

সাইবার পাসে সাবধান!

1 min

ইচ্ছেকে একটু প্রশমিত করাই ভাল

সেক্সয়াল আর্জ বা যৌন-ইচ্ছা থাকা তাে খারাপ কিছু নয়। কিন্তু আমাদের মতাে দেশে, যেখানে সমাজকে সামনে। রেখে অনেক কিছু করতে হয়, সেক্ষেত্রে সমস্যা তৈরি হয়।

ইচ্ছেকে একটু প্রশমিত করাই ভাল

1 min

এজ ইজ জাস্ট আ নাম্বার...

অবশ্য যদি আপনি চান। কারণ বিষয়টা অনেকটাই আপনার হাতে। শরীরকে দীর্ঘদিন তরুণ রাখতে হলে খাওয়াদাওয়া এবং লাইফস্টাইলে কিছু নিয়ম আনতে হবে। আলােচনায় বিশেষজ্ঞ ডায়েটিশিয়ান।

এজ ইজ জাস্ট আ নাম্বার...

1 min

সাপাের্টিভ হাজব্যান্ড

স্বামী সাংসারিক দায়িত্বে স্ত্রীকে সাহায্য করলে তিনি স্ত্রী-ন্যাওটা? সমাজের এই স্টিরিওটাইপড মনােভাবকে বৃদ্ধাঙ্গুষ্ঠ দেখিয়ে সুখী দাম্পত্য উপভােগ করুন।

সাপাের্টিভ হাজব্যান্ড

1 min

বিবর্তন

ঋ তা ব সু

বিবর্তন

1 min

রান্নাঘর হােক স্বাস্থ্যকর!

খাবার বা রান্নাঘরের অন্যান্য জিনিস থেকে ধুলােময়লা বা জীবাণু শরীরে ঢুকলে অনিবার্য ফল অসুস্থতা। তাই সঠিক যত্ন নেওয়া খুব দরকার। কী করে, জেনে নিন।

রান্নাঘর হােক স্বাস্থ্যকর!

3 mins

ভার্চুয়াল ফ্যাশনশুট

সােশ্যাল ডিসট্যান্সিংয়ের নিয়ম মেনেই ফ্যাশন শুটের জগতে এসেছে ভার্চুয়াল শুটের ট্রেন্ড! কলকাতা থেকে মডেল দিতি সাহা এবং মুম্বই থেকে ফোটোগ্রাফার গৌরব গঙ্গোপাধ্যায় নিজেদের বাড়িতে বসেই সেই স্রোতে গা ভাসালেন ‘সানন্দার জন্য।

ভার্চুয়াল ফ্যাশনশুট

1 min

হােম-স্কুলও কুল! !

স্কুল বন্ধের মেয়াদ আরও বাড়ল। তা বলে পড়াশােনা তাে বন্ধ রাখা যায় না! বাড়িতেই তৈরি করতে হবে স্কুলের আবহ। পরামর্শ দিলেন পেরেন্টিং কনসালট্যান্ট পায়েল ঘােষ।

হােম-স্কুলও কুল! !

1 min

সিঙ্গলদের লকডাউন...

অনেকেই একা, নিজের কাজ নিজে করেন। একাই থাকেন। কেউ কেউ কর্মসূত্রে সিঙ্গল। এই লকডাউনে তাঁরা ভাল থাকবেন কী করে?

সিঙ্গলদের লকডাউন...

1 min

সামলে থাকুক সবুজ প্রাণ

বাচ্চাদের সাধারণ অসুখ-বিসুখ হলেও এখন ডাক্তারের কাছে নিয়ে যেতে ভয় পাচ্ছেন অনেক মা-বাবাই। বাড়িতে কী কী করতে পারেন অসুখের মােকাবিলায়? কনসালট্যান্ট পেডিয়াট্রিশিয়ান পল্লব চট্টোপাধ্যায়ের থেকে পরামর্শ নিলেন সংবেত্তা চক্রবর্তী।

সামলে থাকুক সবুজ প্রাণ

1 min

বিপদ যখন শিয়রে...

তখন মাথা ঠান্ডা রেখে বেরিয়ে আসুন পরিস্থিতি থেকে। তা সে ব্যক্তিগত ইমার্জেন্সিই হােক বা প্রাকৃতিক বিপর্যয়...বা অন্য যে কোনও ধরনের আপকাল। কী করবেন? পরামর্শ দিলেন সায়নী দাশশর্মা ও মধুরিমা সিংহ রায়।

বিপদ যখন শিয়রে...

4 mins

ছােট্ট বাড়ির বড় সাজ

ঘরের আয়তন। ছােট হলেও তাকে একটু ভিন্নভাবে প্ল্যান করে সাজালে বেশ বড় দেখতে লাগে। ছােট ফ্ল্যাট বা বাড়ির অন্দরসাজের পরামর্শ দিলেন। ইন্টিরিয়র ডিজাইনার উর্বশী বসু। লিখছেন মৌমিতা সরকার।

ছােট্ট বাড়ির বড় সাজ

1 min

করােনায় কো-মরবিডিটির কোপ

কোভিড-১৯-এর জটিলতা বৃদ্ধিতে কো-মরবিডিটির ভূমিকা কতখানি? কাঁরা রয়েছেন সমস্যার মুখে? কীভাবেই বা বাঁচাবেন নিজেকে? আলােচনায় কনসালট্যান্ট ক্রিটিক্যাল কেয়ার ইন ইন্টারনাল মেডিসিন ডা. অভিরাল রায়। লিখলেন সায়নী দাশশর্মা।

করােনায় কো-মরবিডিটির কোপ

1 min

ফুড ডেলিভারিতেই কি গুরুত্ব?

যারা কোনওদিন তেমনভাবে ডেলিভারির কথা ভাবেননি, সেসব রেস্তোরাঁও যে কারণে ফুড ডেলিভারির কথা ভাবছে নতুন করে। তাহলে কি এটাই ট্রেন্ড হিসেবে দেখা দিতে চলেছে? উত্তর জানার চেষ্টা করলেন দেবমাল্য চক্রবর্তী।

ফুড ডেলিভারিতেই কি গুরুত্ব?

1 min

বাড়িতেই হতে পারে সমাধান

যাঁরা নানা ক্রনিক অসুস্থতায় ভুগছেন অনেকদিন ধরে, কিন্তু বাইরে বেরিয়ে ডাক্তার দেখাতে ভয় পাচ্ছেন, কীভাবে বাড়ি থেকেই পরিস্থিতি সামলাবেন তাঁরা? সব সমস্যার মােকাবিলা কি বাড়িতে বসে করা সম্ভব? বিশেষজ্ঞদের থেকে জেনে নিলেন দেবমাল্য চক্রবর্তী এবং সংবেত্তা চক্রবর্তী।

বাড়িতেই হতে পারে সমাধান

1 min

সুতির সাজে Summer

গরমের ফ্যাশন এবং নিত্যদিনের ওয়ার্লোব, অঙ্গাঙ্গীভাবে জড়িয়ে আছে সুতি। ফ্যাশনে এখন লিনেন, খাদি, জামদানি-সহ নানা সুতি ফ্যাব্রিক ব্যবহার করা হচ্ছে। সামারে নানা অনুষ্ঠানে ফ্যাশনেবল সুতির পােশাকে সেজে উঠতে কালারফুল পােশাকের সম্ভার এবারের পাতায়।

সুতির সাজে Summer

2 mins

সুস্থ থাকুন প্রবীণরা

হঠাৎ অসুখ বা আকস্মিক দুর্ঘটনা..বয়স্কদের আপৎকালীন সুরক্ষার ব্যাপারে আলােচনায় জেরিয়াটিক সােসাইটি অফ ইস্টার্ন ইন্ডিয়ার জোনাল ব্রাঞ্চের সভাপতি ও মেডিসিনের অধ্যাপক ডা. অরুণাংশু তালুকদার। লিখছেন মধুরিমা সিংহ রায়।

সুস্থ থাকুন প্রবীণরা

1 min

লিঙ্গ বৈষম্য

কন্যাভ্রণহত্যার মানসিকতা ধীরে ধীরে কোন অজানা পরিণতির দিকে ঠেলে দিচ্ছে এ সমাজকে? শারীরিক সুখ বা যৌনতার সঙ্গেই তার কী সম্পর্ক? আলােচনায় বিশেষজ্ঞ।

লিঙ্গ বৈষম্য

1 min

নিয়মে বদল

লা লিগায় ‘ভার্চুয়াল স্ট্যান্ড। সচিন-ব্রেট লি-রা বলছেন বলে মােম ব্যবহার করতে। ক্রিকেট- ফুটবলের নিয়ম ও অভিজ্ঞতা কি অনেকটাই বদলাবে কোভিড-পরবর্তী যুগে?

নিয়মে বদল

1 min

ঘুরে দাঁড়াবে সৌন্দর্যের দুনিয়া?

সাল-পা-পার্লার সবে খুলছে। মেক-আপেও আসতে চলেছে বাড়তি সতর্কতা। সবমিলিয়ে ভেঙে পড়া বিউটি ইন্ডাস্ট্রি আবার চেষ্টা করছে ঘুরে দাঁড়ানাের। কলকাতা ও জাতীয় স্তরের কয়েকজন বিশিষ্ট ব্যক্তির সঙ্গে কথা বললেন মধুরিমা সিংহ রায়।

ঘুরে দাঁড়াবে সৌন্দর্যের দুনিয়া?

1 min

মাস্ট হ্যাভ multi wears

ফ্যাশনেবল থাকতে গেলে আলমারি-ভর্তি পােশাক চাই, কে বলেছে! এক পােশাকই একাধিকভাবে পরতে পারলে পকেট আর স্পেস, দু’টোই বাঁচবে!

মাস্ট হ্যাভ multi wears

1 min

ফাস্ট-এড়ের ফাস্ট কথা

করােনাভাইরাসের আক্রমণ ঠেকাতে কিছু ফাস্ট-এড রাখলে মন্দ হয় না। বরং উপকার মিলতে পারে। ঘরে-বাইরে চলতে হলে কী রাখা যেতে পারে সেই বাক্সে, জানাচ্ছেন সিনিয়র কনসালট্যান্ট তমাল লাহা।

ফাস্ট-এড়ের ফাস্ট কথা

1 min

রিডার্স মেকওভার

ডেনিম, টপ, জাম্পসুটের প্রতি যতই দুর্বলতা থাক, এথনিক পােশাকের মধ্যে জুই বরাবরই ভালবাসেন শাড়ি পরতে। আর সাজগােজের ক্ষেত্রেও তখন ফলাে করেন এথনিক ট্রেন্ড!

রিডার্স মেকওভার

1 min

সানন্দা প্লাস অ্যাক্টিভেশন প্রােগ্রাম

বিভিন্ন ওয়েলনেস প্রােগ্রাম, গয়নার প্রদর্শনী এবং বুটিকের অ্যাক্টিভেশন প্রােগ্রামে অংশ নিলেন সানন্দা ক্লাবের সদস্যরা।

সানন্দা প্লাস অ্যাক্টিভেশন প্রােগ্রাম

1 min

গরমে ভাল রাখুন চুল

অতিরিক্ত ঘাম থেকে সূর্যের তাপ—গরমকাল মানেই চুলের সৌন্দর্যের দফারফা! ঘরােয়া উপায়ে এই গরমেও চুল রাখুন নরম, কোমল এবং ফ্রেশ। পরামর্শ দিচ্ছেন রূপ বিশেষজ্ঞ শেহনাজ হুসেন।

গরমে ভাল রাখুন চুল

1 min

হাথােড়া ত্যাগী-র চরিত্রে নওয়াজউদ্দিনকে কাস্ট করতে চাইতাম

‘পাতাল লােক’-এর পর থেকেই তিনি অসম্ভব জনপ্রিয়। সদ্য মুক্তি পেয়েছে তাঁর প্রথম বাংলা প্রজেক্ট ‘কালী ২'। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলাপচারিতায় মধুরিমা সিংহ রায়।

হাথােড়া ত্যাগী-র চরিত্রে নওয়াজউদ্দিনকে কাস্ট করতে চাইতাম

1 min

Read all stories from SANANDA

SANANDA Magazine Description:

PublisherABP Pvt Ltd

CategoryWomen's Interest

LanguageBengali

FrequencyFortnightly

Since its inception on July 31, 1986, Sananda has always celebrated womanhood. It represents the modern Indian woman who balances her work and home perfectly. Sananda helps her in bringing out the best in herself and guides her towards complete empowerment. Apart from being the only women’s magazine in ABP’s bouquet, it is also acclaimed as the highest-selling Bengali magazine.

A fortnightly magazine, Sananda has sections dealing with fashion, interiors, health, recipes, relationships, travel, etiquette etc. Recently, some new sections such as a Consumers’ Forum, Aapnar Priyo Purush, Asadharon and Shaktirupena have been added to make the magazine more contemporary and relevant. Consumers’ Forum empowers consumers about their rights and gives them a platform to voice their concerns. Aapnar Priyo Purush deals with problems and their solutions, faced by the men in their lives. Asadharon is about extraordinary achievements by ordinary women, while Shaktirupena is all about women celebrities.

Sampurnaa, launched in 2003, is a collection of articles on a topic relevant to readers. Past issues have covered household tips, pregnancy planning, interior decoration, parenting and body care. In addition, there are two special issues — Parboni, in January, is a lifestyle issue with a calendar for the readers and Pushpanjali, out just before the Pujas, is a collection of stories and features.

  • cancel anytimeCancel Anytime [ No Commitments ]
  • digital onlyDigital Only
MAGZTER IN THE PRESS:View All