SANANDA Magazine - May 30, 2020Add to Favorites

SANANDA Magazine - May 30, 2020Add to Favorites

Go Unlimited with Magzter GOLD

Read SANANDA along with 8,500+ other magazines & newspapers with just one subscription  View catalog

1 Month $9.99

1 Year$99.99

$8/month

(OR)

Subscribe only to SANANDA

1 Year $19.99

Save 61%

Buy this issue $1.99

Gift SANANDA

7-Day No Questions Asked Refund7-Day No Questions
Asked Refund Policy

 ⓘ

Digital Subscription.Instant Access.

Digital Subscription
Instant Access

Verified Secure Payment

Verified Secure
Payment

In this issue

Proper sleep is important for your body in so many different ways! It is an active period in which a lot of important processing, restoration, and strengthening occurs. But due to the lockdown, our normal sleeping habits have become like a dream now! So in this issue, we are taking care of everything that you need to know about sleep. From disorders to mental health issues, good diet to sleep hygiene, read everything that's important in order to build a good sleeping behaviour.
Also, learn some delicious fruit based main course dishes, drinks and smoothies to beat the heat.
Take care of your hair at the ease of your home, but in salon style!
City's top models and their quarantine photoshoots in our exclusive fashion feature.
Tips on how to deal with the health issues related to summer and proper dietary tips to keep your body cool.
And lastly, we cover how the lockdown has changed the fate of the entertainment industry with the ott release storm.
Read all of these and a lot more only on Sananda's 30th May, 2020 issue!

পাহাড়ের শহর পােখরায়

ভ্রমণপিপাসু বাঙালির একটু ছুটি পেলে বা অবসর পেলেই মনটা উড়ি উড়ি করে। সুযােগ পেলেই এরা বেরিয়ে পড়ে সুন্দরের ঠিকানা খুঁজতে।

পাহাড়ের শহর পােখরায়

1 min

সঙ্গীর প্রশংসা করুন

লকডাউনে একে অপরের সঙ্গে দূরত্ব নয়, বরং কঠিন সময়ে একে অপরের পরিপূরক হয়ে বেঁচে থাকার মধ্যেই রয়েছে ভাল থাকার মন্ত্র। বিশেষ আলােচনা।

সঙ্গীর প্রশংসা করুন

1 min

সামার ওয়ার্ডরােব এসেনশিয়াল

লকডাউন বলে গরম থেকে পার পেয়ে যাবেন ভেবেছেন? সেটা কিন্তু হওয়ার নয়। তাই ওয়ার্ডরােবও তৈরি রাখুন। সামার কালেকশনের ‘মাস্ট-হ্যাভস’ কোনগুলাে? রইল পরামর্শ

সামার ওয়ার্ডরােব এসেনশিয়াল

1 min

লাইফ ইজ ফুল অফ অপরচুনিটিজ

তিনি ফিটনেস আইকন। লেখকও একইসঙ্গে সেই “মেড ইন ইন্ডিয়া’র সময় থেকে এখনও পর্যন্ত মিলিন্দ সােমন অবিসংবাদিত ‘ক্রাশ। তাঁর সঙ্গে কথা বললেন মধুরিমা সিংহ রায়।

লাইফ ইজ ফুল অফ অপরচুনিটিজ

1 min

বলিউড এবার ডিজিট্যালে

‘গুলাবাে সিতাবাে’ বা ‘শকুন্তলা দেবী’র মতাে সিনেমা হলের বদলে রিলিজ করছে ডিজিট্যাল মাধ্যমে। আরও একগুচ্ছ ছবির ডিজিট্যাল-মুক্তির ঘােষণাও প্রায় নিশ্চিত। কী এর তাৎপর্য? কী বলছেন সিনেমা-শিল্প ও ব্যবসার সঙ্গে জড়িত ব্যক্তিত্বরা? জানতে চেষ্টা করলেন মধুরিমা সিংহ রায়।

বলিউড এবার ডিজিট্যালে

1 min

গরমের পানীয়। মুদি ও মকটেল

করােনার সংক্রমণে সারা বিশ্ব আক্রান্ত। একইসঙ্গে বাইরে অসহ্য গরম। এই অবস্থায় শরীরকে সুস্থ রাখা খুবই প্রয়ােজন। তাই বাড়িতেই বানিয়ে নেওয়া যায় এমন কিছু সুস্বাদু ও স্বাস্থ্যকর সুদি ও মকটেলের রেসিপি শেখালেন শেফ শ্বেতা দত্ত নাথ। সংকলনে মৌমিতা সরকার।

গরমের পানীয়। মুদি ও মকটেল

1 min

স্বাস্থ্যকর ঘুম, খুশি ঘুম!

শরীর ও মন সতেজ রাখতে দরকার পর্যাপ্ত ঘুম। কিছু নিয়ম মেনে চললেই ভাল ঘুম হবে, আপনিও থাকবেন চনমনে! জানালেন কনসালট্যান্ট পালমনােলজিস্ট ডা. সৌম্য দাস। শুনলেন সংবেত্তা চক্রবর্তী।

স্বাস্থ্যকর ঘুম, খুশি ঘুম!

1 min

শুভ পরিণয়ে করােনা-রােষ

ভাইরাস-ভয়ে পিছিয়েছে বিয়ে। টান পড়েছে অর্থের ভাঁড়ারেও। কোভিড-পরবর্তী সময়ে কি তাহলে আমরা মিনিম্যালিস্টিক ও লাে-বাজেট বিয়ে দেখব? সুদিনের আশায় কী বলছেন বিয়ের সঙ্গে যুক্ত পেশাদাররা? প্রযুক্তিই বা নতুন পরিস্থিতিতে কতটা গুরুত্ব পাবে? লিখছেন মধুরিমা সিংহ রায়।

শুভ পরিণয়ে করােনা-রােষ

1 min

গরমকালে অন্দরের আলােরসাজি।

একে গরমকাল তার উপর লকডাউন। এই মন খারাপের সময় আপনার অন্দরকে নতুনভাবে আলােয় সাজিয়ে তােলার পরামর্শ দিলেন শিল্পী নারায়ণ সিনহা। লিখছেন মৌমিতা সরকার।

গরমকালে অন্দরের আলােরসাজি।

1 min

আইপিএলের জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছােচ্ছে?

২০২২-এ অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি ওয়র্ল্ড কাপ স্থগিত হওয়ার ফলে আইপিএলের রাস্তাটা খুলে গেল?

আইপিএলের জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছােচ্ছে?

1 min

অজানা আতঙ্ক...

ভূতে ভয়, চোর-ডাকাতে ভয়, উচ্চতাকে ভয়, এসব তাে জানা কথা। কিন্তু ঘুমতে ভয় কিংবা হাসতে ভয়? কিংবা সংখ্যা বা নির্দিষ্ট দিকের প্রতি ভয়? এমনতর ভয় কাজ করলে জীবনটা কেমন হবে কখনও ভেবে দেখেছেন? অজানা, অদ্ভুত এমনই কিছু ফোবিয়া নিয়ে এবারের বিশেষ প্রতিবেদন।

অজানা আতঙ্ক...

1 min

হােমলােন থাকলে ইএলএসএস কেন?

হােমলােন শুরু হলে কি ইকুইটি লিঙ্কড সেভিংস স্কিমের কোনও দরকার আছে? এ প্রশ্ন অনেকেরই, বিশেষ করে যাঁরা নতুন হােমলােন নিচ্ছেন। উত্তর খুঁজল ‘সানন্দা'

হােমলােন থাকলে ইএলএসএস কেন?

1 min

ভাল ঘুমের জন্য...

কারওর ঘুম আসতে চায় না। কেউ আবার সারাদিনই ঝিমােচ্ছেন! লকডাউনে প্রভাব পড়েছে ঘুমের রুটিনেও। স্লিপিং ডিজঅর্ডার, লকডাউন ও ভাল ঘুমের রহস্যভেদে কনসালট্যান্ট সায়কায়াট্রিস্ট ডা. সুবীর হাজরা চৌধুরী ও সিনিয়র কনসালট্যান্ট (স্পেশ্যালিস্ট ইন ডায়াবিটিস অ্যান্ড প্রিভেনটিভ কার্ডিওলজি) ডা. দেবাশিস বসু। লিখছেন মধুরিমা সিংহ রায়।

ভাল ঘুমের জন্য...

1 min

হালকা খান, সুস্থ থাকুন

স্বাদের সঙ্গে আপস করে নয়। তবে শরীরকে এই গরমে আর ব্যতিব্যস্ত করে তুলতে না চাইলে তেলমশলা থেকেও একটু দূরে থাকুন। গরমে শরীরকে তরতাজা রাখতে ডায়েটে কী কী রাখবেন, আলােচনা করলেন কনসালট্যান্ট নিউট্রিশনিস্ট ড. অনন্যা ভৌমিক। লিখলেন সায়নী দাশশর্মা এবং মৌমিতা সরকার।

হালকা খান, সুস্থ থাকুন

1 min

মন থেকে কিছু সৃষ্টি করতে চাইলে গ্রাহকের অভাব হয় না

ডিজাইনারওয়্যার মানেই আতিশয্য, বাহুল্যপূর্ণ, বিস্তৃত পােশাক, এমন ধারণায় একেবারেই বিশ্বাস রাখেন না তিনি। তাঁর কাছে স্বাচ্ছন্দ্য এবং নান্দনিকতাবােধই আধুনিক ফ্যাশনের শেষ কথা। ফ্যাশন ডিজাইনার প্রিয়ঙ্কা মােদীর সঙ্গে কথা বললেন সায়নী দাশশর্মা।

মন থেকে কিছু সৃষ্টি করতে চাইলে গ্রাহকের অভাব হয় না

1 min

Quarantine Shoot

লকডাউন পালটে দিয়েছে আমাদের সকলের জীবন। সােশ্যাল গ্যাদারিংয়ের উপর নিষেধাজ্ঞার ফলে অনেকের পেশাতেও এসেছে ধাক্কা। কিন্তু তাতে দমে যাননি অনেকেই। ফ্যাশন শুটের কথাই ধরা যাক। পেশাদার মেক-আপ আর্টিস্ট বা ফোটোগ্রাফার না থাকলেও বাড়িতেই বসেই কীভাবে ফ্যাশন শুট করা যায়, দেখিয়ে দিলেন সানন্দার মডেলরা।

Quarantine Shoot

1 min

গরমে পােষা কুকুরের পরিচর্যা

গরমে পােষা কুকুরদের অনেক সময় র্যাশের সমস্যা দেখা যায়। সমাধানের উপায় জানাচ্ছেন বিশেষজ্ঞ চিকিৎসক।

গরমে পােষা কুকুরের পরিচর্যা

1 min

Seductive সামার

হলই বা লকডাউনের সময়। গরমের তাতে ভারী বয়েই গেল! বাড়ির বাইরে আপাতত পা না দিলেও লকডাউন-পরবর্তী সময়ের কথাও তাে ভেবে রাখা জরুরি। কেতাদুরস্ত, সাহসী, আবার আরামের সঙ্গেও আপস নেই, এমন পােশাকে সাজানাে হল এবারের ফ্যাশনস্কেপ।

Seductive সামার

1 min

লকডাউনে চুলের যত্ন

হেয়ার কাট, স্পা থেকে কালারিং, বাড়িতে বসেই চুলের দেখভাল করুন। সালর দরজা বন্ধ থাকলেও, চুলের যত্নের সঙ্গে আর কোনও আপস নয়! রইল পরামর্শ।

লকডাউনে চুলের যত্ন

1 min

গরম ও কোভিড়ে ভাল থাকা

চারপাশে অসুখের প্রকোপ এমনি সময়ের চেয়ে অনেক বেশি। তার মধ্যে গ্রীষ্মে সাধারণভাবেও অসুখের প্রকোপ বেড়ে যায় অনেকটাই। সাবধান থাকবেন কী করে? বলে দিলেন এমডি, কনসালট্যান্ট (ইন্টারনাল মেডিসিন) ডা. সুমন মিত্র। শুনলেন সংবেত্তা চক্রবর্তী।

গরম ও কোভিড়ে ভাল থাকা

1 min

স্লিপিং পিরিয়ড...

পিরিয়ড এবং ঘুমের সমস্যার কি আদৌ কোনও সম্পর্ক রয়েছে? মেনস্ট্রয়েশন বা পিএমএস কীভাবে প্রভাব ফেলতে পারে ঘুমের উপর? তার প্রতিকারই বা কী? উত্তর খোঁজার চেষ্টায় সানন্দা।

স্লিপিং পিরিয়ড...

1 min

মজাদার ফলাহার!

আপেল ভাজা থেকে বেদানা দিয়ে চিকেন, ফলের ঝুড়ি ঘেটে হরেক পদের হদিশ দিলেন ফুড ব্লগাররা। জেনে নিলেন সংবেত্তা চক্রবর্তী।

মজাদার ফলাহার!

1 min

ঘুমােন নিয়ম মেনে...

শরীর ও মন ভাল রাখতে ঘুমের কোনও বিকল্প নেই। ঘুমের ঘাটতি একাধারে যেমন মনের উপর চাপ বাড়ায়, তেমনই ডেকে আনে একাধিক জটিল শারীরিক সমস্যা। তবে শুধু ঘুমলেই এর সমাধান হবে না। শরীরের ছন্দ, ঘুমনাের সময় এবং পরিমাণের প্রতিও সমান গুরুত্ব দিতে হবে। ঘুম সংক্রান্ত এমন নানা তথ্য দিলেন মনােবিদ ড. পারমিতা মিত্র ভৌমিক। লিখলেন সায়নী দাশশর্মা।

ঘুমােন নিয়ম মেনে...

1 min

ঘুম, ডায়েট এবং বডি ক্লক

ঘুম আসা বা না-আসার সঙ্গে জড়িয়ে রয়েছে অনেক কিছু।

1 min

মনখারাপ আর ঘুম...

স্ট্রেস, ডিপ্রেশন কিংবা অ্যাংজাইটি। ঘুম না হওয়ার কারণ। লাইফস্টাইলের দোহাই দিয়ে এগুলােকে অবহেলা করা চলবে না। নাহলে ঘাের বিপদ। এসব থেকে মুক্তি পাওয়ার রাস্তা খুঁজতে হবে সুস্থ জীবনযাপনের লক্ষ্যে। লিখছেন দেবমাল্য চক্রবর্তী।

মনখারাপ আর ঘুম...

1 min

যদি লােকজানাজানি হয়?

একজন পূর্বপরিচিতের সঙ্গে এই ধরনের। ব্যবহার কখনওই কাম্য নয়। বিশেষ করে যেখানে কিছুটা হলেও আপনাদের। মধ্যে একটা যােগাযােগ ছিল।

যদি লােকজানাজানি হয়?

1 min

যত্নে রাখুন এসি...

এসি মেশিন আজ আমাদের অভ্যেস হয়ে দাঁড়িয়েছে। কিন্তু এসি ঠিকঠাক কাজ করার জন্য বাড়িতেই এসির যত্নের রইল সহজ টিপস।

যত্নে রাখুন এসি...

1 min

লকডাউনে কাছাকাছি...

চার দেওয়ালেই বন্দি এখন সকলে। ঘনিষ্ঠ হওয়ার সুযােগ অনেকবেশি। তবে তার আগে কিছু জিনিস মাথায় রাখা দরকার। পরামর্শ দিলেন সেক্সয়াল মেডিসিন কনসালট্যান্ট ডা. ডি, নারায়ণ রেডি।

লকডাউনে কাছাকাছি...

1 min

Read all stories from SANANDA

SANANDA Magazine Description:

PublisherABP Pvt Ltd

CategoryWomen's Interest

LanguageBengali

FrequencyFortnightly

Since its inception on July 31, 1986, Sananda has always celebrated womanhood. It represents the modern Indian woman who balances her work and home perfectly. Sananda helps her in bringing out the best in herself and guides her towards complete empowerment. Apart from being the only women’s magazine in ABP’s bouquet, it is also acclaimed as the highest-selling Bengali magazine.

A fortnightly magazine, Sananda has sections dealing with fashion, interiors, health, recipes, relationships, travel, etiquette etc. Recently, some new sections such as a Consumers’ Forum, Aapnar Priyo Purush, Asadharon and Shaktirupena have been added to make the magazine more contemporary and relevant. Consumers’ Forum empowers consumers about their rights and gives them a platform to voice their concerns. Aapnar Priyo Purush deals with problems and their solutions, faced by the men in their lives. Asadharon is about extraordinary achievements by ordinary women, while Shaktirupena is all about women celebrities.

Sampurnaa, launched in 2003, is a collection of articles on a topic relevant to readers. Past issues have covered household tips, pregnancy planning, interior decoration, parenting and body care. In addition, there are two special issues — Parboni, in January, is a lifestyle issue with a calendar for the readers and Pushpanjali, out just before the Pujas, is a collection of stories and features.

  • cancel anytimeCancel Anytime [ No Commitments ]
  • digital onlyDigital Only
MAGZTER IN THE PRESS:View All